অসহায় ও দুস্থদের পাশে আছে সরকার

0
39

ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার

মাটিরাঙা :

খাগড়াছড়ির মাটিরাঙার  বেলছড়ি-আমতলীতে ১৯৮০ পরিবার  পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ও ভিজিএফের অর্থ। পবিত্র ঈদুল ফিতর ও মাহে রমজান উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে এ সহায়তা প্রদান করা হয়।

সোমবার সকাল ১১টার দিকে মাটিরাঙ্গার  বেলছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে নির্বাচিতদের মাঝে মানবিক সহায়তা এবং অসহায় ও দুস্থ মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মাটিরাঙা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল।

এ সময় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী  প্রোগ্রামার রাজীব রায়  চৌধুরী, বেলছড়ি ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান  মো. নজরুল ইসলাম, ইউপি সদস্য  মো.  মোস্তফা কামাল,  মো. জয়নাল আবেদীন ও ইউনিয়ন পরিষদের সচিব তপন বিকাশ ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল বলেন, বর্তমান সরকার বরাবরই অসহায় ও দুস্থ মানুষের পাশে ছিল। বর্তমান করোনা দুর্যোগে পবিত্র ঈদুল ফিতর ও মাহে রমজান উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে সহায়তা বিতরণ করা হচ্ছে। বেলছড়ি ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান  মো. নজরুল ইসলাম জানান,  বেলছড়ি ইউনিয়নে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে ৫শ পরিবারকে ৫শ টাকা করে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ৫শ ৯৭ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে প্রতি কার্ডের চাল এর বিপরীতে ৪৫০ টাকা করে ২ লক্ষ ৬৮ হাজার ৬৫০ টাকা প্রদান করা হয়েছে।

এদিকে একই দিন মাটিরাঙার আমতলী ইউনিয়নে ৮৮৩ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ও ভিজিএফ কার্ডের বিপরীতে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মো. আব্দুল গনি।

এসময় মাটিরাঙা উপজেলা একাডেমীক সুপারভাইজার  মো. শরীফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আমতলী ইউনিয়নে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে ৫শ পরিবারকে ৫শ টাকা করে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং ভিজিএফ কর্মসূচীর আওতায় ৩শ ৮৩ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে প্রতি কার্ডের চাল এর বিপরীতে ৪৫০ টাকা করে ১ লক্ষ ৭২ হাজার ৩৫০ টাকা প্রদান করা হচ্ছে বলে জানান তিনি।

মাটিরাঙা উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি  পৌরসভায় তিন হাজার পাঁচশ পরিবারকে

৫০০টাকা করে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে মানবিক সহায়তা ও ৭ হাজার ১শ ১২ পরিবারকে ৪৫০ টাকা করে ভিজিএফ কার্ডের বিপরীতে নগদ অর্থ প্রদান করা হচ্ছে বলে জানান মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল।

রামগড় :

খাগড়াছড়ির রামগড় উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের অংশ হিসেবে বিজিএফ কর্মসূচির আওতায় নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় লাকুপাড়ায়  ১নং রামগড় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ জনপ্রতি ৪৫০ টাকা হারে ৭৩৪ জন সুবিধাভোগী ব্যক্তিদের হাতে নগদ অর্থ তুলে  দেন পরিষদের  চেয়ারম্যান শাহ আলম মজুমদার।

করোনাকালীন লকডাউনের কারণে নিম্ন আয়ের কর্মহীন শ্রমজীবী মানুষের মুখে হাসি  ফোটাতে এবং ঈদ উল ফিতর উপলক্ষে দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের বিজিএফ বরাদ্দে এ অর্থ বিতরণ করা হয়।

এসময় ইউপি সচিব বিজয় চাকমা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।