স্থগিত নির্বাচন আগামী ১৪ জুলাই

বাঁশখালীর চাম্বলের ইউনিয়ন পরিষদ

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী

ইভিএম ভোট প্রসঙ্গে গত ২৮ মে বেঁফাস বক্তব্য দেয়ার অপরাধে স্থগিত হওয়া বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। গত ৩ জুলাই নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। যে পর্যায় থেকে নির্বাচন স্থগিত করা হয়েছিল সেই পর্যায় থেকে পদ্ধতিগতভাবে ৫ জন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত মহিলা সদস্য, ৫০ সাধারণ সদস্যসহ ৬৪ জন মোট প্রার্থীর নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, বাঁশখালী উপজেলায় গত ১৫ জুন ১৪ ইউনিয়নে ইউনিয়ন পরিষদের নির্বাচন ছিল। ইভিএম ভোট প্রসঙ্গে বেঁফাস বক্তব্য দেয়ায় গত ৫ জুন ইসির উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষর করা পৃথক দুইটি চিঠি চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছিল। এক পত্রাদেশে বেঁফাস বক্তব্যকারী নৌকার প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ এবং অপর পত্রাদেশে আগামী ১৫ জুনের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। গত ৫ জুন সোমবার রাতে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং নৌকার প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বাদি হয়ে বাঁশখালী থানায় মামলা দায়ের করেছেন। এর পর চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। বাকী ১৩ ইউনিয়নে গত ১৫ জুন নির্বাচন সম্পন্ন হয়েছে।
বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, চাম্বল ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত হয়েছিল সেই পর্যায় থেকে অনুষ্ঠিত হবে। ইসিতে থেকে সেইভাবে নির্দেশনা দেয়া হয়েছে।