সুবহার মামলায় খালাস পেলেন ইলিয়াস

সুপ্রভাত ডেস্ক »

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে সাবেক স্ত্রী অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবহার মামলায় খালাস পেয়েছেন গায়ক ইলিয়াস হোসাইন। গতকাল বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানম এই রায় দেন।

এই মামলায় ইলিয়াসের বিরুদ্ধে মামলা চালাবেন না বলে আদালতে জবানবন্দি দেন সুবহা। গত ২৫ জুলাই আদালতে উপস্থিত হয়ে সুবহা জানান, দেনমোহর ও ভরণপোষণ বাবদ দশ লাখ টাকা ইলিয়াস তাকে দিয়েছেন। তিনি মামলা চালাতে চান না। এরপর আদালত মামলার বিচারকাজ সমাপ্ত ঘোষণা করে ২৭ জুলাই রায়ের জন্য দিন ধার্য করেন। অন্য একটি সূত্রে জানা যায়, আপসের জন্য ২০ লাখ টাকা দেয়া হয়েছে সুবহাকে। যদিও এ বিষয়ে তারা কোনো মন্তব্য করেননি। এই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ও স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহমেদ (অরেঞ্জ) এই তথ্য জানান।

এর আগে গত ১৯ জুন মামলায় চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৪ জুলাই সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত। সাক্ষ্যের জন্য নির্ধারিত দিনে সুবহা মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। এ সময় আসামি ইলিয়াস উপস্থিত না থাকায় শুনানির জন্য ২৫ জুলাই দিন দার্য করেছিলেন আদালত।

২০২১ সালের ৩ জানুয়ারি রাজধানীর বনানী থানায় এই মামলা দায়ের করেন সুবহা।