সাতকানিয়ায় যারা জয়ী

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া »
সংঘর্ষ ও দায়ের কোপে দুজনের মৃত্যু, কেন্দ্র দখল করে নৌকা ব্যালটে সিল মারা ও দুই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েই সোমবার সাতকানিয়ায় ১৬টি ইউনিয়নে সম্পন্ন হয়েছে সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন।
এদিকে ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যে নৌকার প্রতীকের সমর্থকদের ভোট কেন্দ্র দখল ও আধিপত্য বিস্তারের অভিযোগ এনে ধর্মপুর ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী এম ইলিয়াছ চৌধুরী ও নলুয়ায় মিজানুর রহমান চৌধুরী ভোট বর্জনের ঘোষণা দেন।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি সুষ্ঠুভাবেই সপ্তম ধাপের সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নের ইউপি সম্পন্ন হয়েছে।
এদিকে ভোট গণনার পর ১৪টি ইউনিয়নে অধিকাংশই নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচিত হয়েছেন। এর মধ্যে দুটিতে বিদ্রোহী প্রার্থী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন-চরতি ইউনিয়নে মো. রুহুল্লাহ চৌধুরী (নৌকা), আমিলাইষ ইউনিয়নে-বিদ্রোহী প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী, নলুয়ায় মো. লেয়াকত আলী ( নৌকা), কাঞ্চনায়-রমজান আলী, খাগরিয়ায়- মো. আকতার হোসেন, কালিয়াইশে-হাফেজ আহমদ, ঢেমশায়-মির্জা আসলাম সরওয়ার রিমন (স্বতন্ত্র), ধর্মপুরে-নাছির উদ্দিন টিপ ু( নৌকা), বাজালিয়ায়-তাপস কান্তি দত্ত (নৌকা), পশ্চিম ঢেমশায়-রিদুয়ানুল ইসলাম সুমন (বিদোহী)। এছাড়া অন্যকোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় কেওঁচিয়া ইউনিয়নে-ওচমান আলী ( নৌকা), পুরানগড়ে- আ.ফ.ম. মাহবুবুল হক সিকদার (নৌকা), মাদার্শায়-আবু নঈম মোহাম্মদ সেলিম (নৌকা) ও সাতকানিয়া সদরে মোহাম্মদ সেলিম (নৌকা) বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।