সমাজের ইতিবাচক পরিবর্তনে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অনন্য

জাতীয় সমাজসেবা দিবসের অনুষ্ঠানে শিক্ষাউপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (এম.পি) বলেছেন, সমাজের ইতিবাচক পরিবর্তনে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অনবদ্য ভুমিকা পালন করছে।
তিনি ২ জানুয়ারি জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তর নগরীর থিয়েটার ইনস্টিটিউটে সকাল ১০টা থেকে নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে ছিল ফেস্টুন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন, বিভিন্ন স্টলে পণ্য ও সেবার প্রর্দশনী,আলোচনা সভা, সম্মাননা প্রদান, সেলাই মেশিন বিতরণ ,সাদাছড়ি ও কম্বল বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এ বছর জাতীয় সমাজসেবা দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে“উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়”।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (এম.পি) ও বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজিমুল ইসলাম। সহকারী পরিচালক মোহাম্মদ শাহীনেওয়াজ, সমাজসেবা অফিসার অভিজিৎ সাহা ও শহর সমাজসেবা অফিসার মোহাম্মদ আলমগীরের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফরিদুল আলম। স্বাগত বক্তব্যে উপপরিচালক মো.ফরিদুল আলম বলেন, সমাজসেবা অধিদপ্তর ৫৪টি কর্মসূচি ও কার্যক্রমের মাধ্যমে ১ কোটি ৫০ লক্ষ মানুষকে সরাসরি সেবা প্রদান করছে। অনুষ্ঠানে মানবকল্যাণ ও সমাজসেবার বিভিন্ন ক্ষেত্রে অনুপম ও অনন্য অবদান রাখায় ২ ব্যক্তি, কাজী মোহাম্মদ আলী ও হাফেজ মোহাম্মদ আমানউল্লাহ ও ৪ স্বেচ্ছাসেবী সংগঠন যথাক্রমে মমতা, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, কোডেক এবং এ.কে খান ফাউন্ডেশনকে সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননা প্রাপ্ত সমাজসেবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে অনুভুতি ব্যক্ত করে বক্তব্য দেন কাজী মোহাম্মদ আলী, চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের মহাসচিব হাফেজ মোহাম্মদ আমানউল্লাহ, মমতার প্রধান নির্বাহী লায়ন আলহাজ রফিক আহমদ,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি রেজাউল করিম আজাদ, কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর ডেপুটি ডিরেক্টর কাজী ওয়াফিক আলম ও এ.কে খান ফাউন্ডেশনের প্রধান সমন্বয়কারী আবুল বাশার।
এতে আরও বক্তব্য দেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোস্তফা মোস্তাকুর রহিম খান ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এস.এম মোর্শেদ হোসেন প্রমুখ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপপরিচালক আবুল কাসেম, পিএইচটিসির তত্ত্বাবধায়ক মোহাম্মদ কামরুল পাশা ভুঁইয়া, সহকারী পরিচালক মোহাম্মদ ওয়াহীদুল আলম, আরটিসির অধ্যক্ষ মো. আফতাবউদ্দিন চৌধুরী, সমাজসেবা অফিসার মো. আশরাফউদ্দিন, যোবায়ের আলম, পারুমা বেগম, তানজিনা আফরিন প্রমুখ। এরপর প্রধান অতিথি উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন,সাদা ছড়ি ও কম্বল বিতরণ বিতরণ করেন। সবশেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি