শনিবার চট্টগ্রামে টিকা নিলেন ২৩ হাজার ৪৭৩ জন

নিজস্ব প্রতিবেদক :
সারাদেশে গণটিকাদান কর্মসূচি শুরুর পর থেকে টিকাকেন্দ্রে ছুটছে টিকাপ্রত্যাশীরা। মাঝখানে টিকার নিবন্ধন বন্ধ থাকার পরে গত সপ্তাহে আবারো নতুন করে নিবন্ধন চালু করার পর থেকে নিবন্ধন ও টিকা গ্রহণের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এছাড়া এককেন্দ্রে রেজিস্ট্রেশন করে অন্যকেন্দ্রে টিকা দেওয়ার সুযোগ বন্ধ করে দেওয়াতে টিকাকেন্দ্রে ফিরেছে শৃঙ্খলা। এমন পরিস্থিতিতে শনিবার চট্টগ্রামে টিকা নিয়েছেন ২৩ হাজার ৪৭৩ জন। এর মধ্যে নগরীতে ১১ হাজার ১৪৪ জন এবং ১৪ উপজেলায় ১২ হাজার ৩২৯ জন।
সবমিলিয়ে শনিবার পর্যন্ত চট্টগ্রামে টিকা নিয়েছে ১ লাখ ৭৫ হাজার ১১৫ জন। এর মধ্যে নগরের ১১টি টিকাকেন্দ্রে ৮৭ হাজার ৬৫১ জন এবং উপজেলায় ৮৭ হাজার ৪৬৪ জন। শনিবার চট্টগ্রামে টিকা নেওয়া ২৩ হাজার ৪৭৩ জনের মধ্যে ১৪ হাজার ৩৩০ জন পুরুষ এবং ৮ হাজার ১৪৩ জন মহিলা।
শনিবার পযর্ন্ত চট্টগ্রামে টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছে ২ লাখ ৭৬ হাজার ৪৪১ জন। এর মধ্যে নগরীরে ১ লাখ ৪৫ হাজার ৭৭০ জন এবং ১৪ উপজেলায় ১ লাখ ৩০ হাজার ৬৭১ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে চট্টগ্রামের ১৪টি উপজেলার ১২ হাজার ৩২৮ জনের মধ্যে লোহাগাড়ায় ৫০০ জন, রাঙ্গুনিয়ায় ৬৫০ জন, ফটিকছড়িতে ৪৫০ জন, বাঁশখালীতে ৪৭০ জন, আনোয়ারায় ৭২৫ জন, সীতাকুণ্ডে ১ হাজার ৪৪১ জন, সাতকানিয়ায় ৯৫০ জন, রাউজানে ১ হাজার ৪৩০ জন, মীরসরাইয়ে ১ হাজার ২২০ জন, চন্দনাইশে ৩৯০ জন, বোয়ালখালীতে ৯৯০ জন, হাটহাজারীতে ১ হাজার ২৫০ জন, সন্দীপে ৮৩৫ জন এবং পটিয়ায় ১ হাজার ২৮ জন টিকাগ্রহণ করেন।