রেকর্ডের দ্বারপ্রান্তে জকোভিচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

টেনিস গ্র্যান্ড স্ল্যামের পুরুষ এককে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড ছোঁয়ার একদম দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন নোভাক জকোভিচ। কানাডার ডেনিস শাপোভালোভকে হারিয়ে উইম্বলডনের ফাইনালে উঠেছেন এই সার্বিয়ান তারকা। শুক্রবার সেন্টার কোর্টে দ্বিতীয় সেমিফাইনালের শুরু থেকেই কঠিন পরীক্ষার মুখে পড়েন জকোভিচ। পরের দুটি সেটেও দুর্দান্ত লড়াই করেন দশম বাছাই শাপোভালোভ। কিন্তু জকোভিচকে কোনোভাবেই আটকাতে পারেননি তিনি। প্রায় তিন ঘণ্টা স্থায়ী ম্যাচে মাস্টারক্লাস পারফরম্যান্স উপহার দিয়েছেন জকোভিচ ও শাপোভালোভ। শেষ পর্যন্ত ম্যাচটি ৭-৬ (৭-৩), ৭-৫, ৭-৫ গেমে জেতেন গতবারের চ্যাম্পিয়ন জকোভিচ।

দারুণ একটি লড়াই শেষে জকোভিচ বলেন, আমার মনে হয় না, এই স্কোরলাইনে ম্যাচের চিত্র ফুটে উঠছে। সে-ই হয়তো তুলনামূলক ভালো খেলোয়াড় ছিল। অনেক সুযোগ তৈরি করেছিল। ২২ বছর বয়সী শাপোভালোভ এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠেছিলেন। অন্যদিকে মেজর টুর্নামেন্টে এটি জকোভিচের ৩১৬তম জয়। এই নিয়ে ৩০ বার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন তিনি। যার মধ্যে জিতেছেন ১৯টি।

রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা স্পর্শ করতে ৩৪ বছর বয়সী এই তারকার সামনে শেষ বাধা মাত্তেও বেরেত্তিনি। আজ রোববার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবেন জোকোভিচ ও বেররেত্তিনি। খবর ডেইলি বাংলাদেশের