রাবেয়া সিরাজ কিশোর ফুটবল লিগ মাঠে গড়াবে শনিবার

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাথে এলিট পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রাবেয়া সিরাজ কিশোর ফুটবল লিগ আয়োজনের ১০ বছরের চুক্তি হয়। প্রথম আসরের পর গত জানুয়ারিতে দ্বিতীয় আসর মাঠে গড়ানের সূচি থাকলেও করোনা পরিস্থিতি ভালো না থাকায় তা হয়নি। তবে বেশ কয়েক মাস পর হলেও আগামী ২৮ আগস্ট ১১ দলকে নিয়ে শুরু হতে যাচ্ছে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করার এ আসর। গতকাল বিকেলে সংগঠনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে লিগের বিভিন্ন দিক তুলে ধরেন সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলাল। অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ ও সিজেকেএস ফুটবল কমিটির সম্পাদক মো. শাহজাহান বক্তব্য রাখেন। এছাড়া যুগ্ম সম্পাদক ইয়াসিন আরাফাত, নির্বাহী কমিটির সদস্য কাজি জসিমউদ্দিন, সিজেকেএস কাউন্সিলর ও এলিট পেইন্ট ক্লাবের কর্মকর্তা মকসুদুর রহমান বুলবুল উপস্থিত ছিলেন।
আগামী শনিবার বিকাল সাড়ে তিনটায় এম এ আজিজ স্টেডিয়ামে এ লিগের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। উদ্বোধনী খেলায় বর্তমান চ্যাম্পিয়ন আলোর ঠিকানা ও হাটহাজারীর মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি প্রতিদ্বন্দ্বিতা করবে।
এ লিগে ১১টি দল প্রাথমিক পর্বে তিন গ্রুপে অংশগ্রহণ করবে। তিন গ্রুপের চ্যাম্পিয়নরা সুপার থ্রি পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার পর্বের দুই শীর্ষস্থানীয় দল ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। দলগুলোর মধ্যে ’ক’ গ্রুপে আলোর ঠিকানা, চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি (সাদা), ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব, মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি, ’খ’ গ্রুপে মাদারবাড়ী শোভনীয়া ক্লাব, হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা, কিষোয়ান স্পোর্টস, ’গ’ গ্রুপে চান্দগাঁও স্পোর্টিং ক্লাব, আব্দুল সোবাহান ফুটবল দল, সাউথ এন্ড ক্লাব ও আগ্রাবাদ নওজোয়ান গ্রিন অংশ নিচ্ছে।
লিগে সর্বমোট ১৯টি খেলা হবে। এ লিগের বাজেট নির্ধারণ করা হয়েছে তিন লক্ষ টাকা। এরমধ্যে স্পন্সর প্রতিষ্ঠান দিচ্ছে দুই লক্ষ টাকা। বাকি টাকা সিডিএফএ’র নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে। এ লিগের স্পন্সর করতে এগিয়ে আসায় এলিট পেইন্ট এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়েছে। প্রত্যেক দলকে সিডিএফএ এর পক্ষ থেকে জার্সি ও প্যান্ট প্রদান করা হচ্ছে।
সন্তান ও নাতীরা মা ও দাদি রাবেয়া সিরাজের নামে এ লিগ স্পন্সর করতে এগিয়ে এসেছে বলে জানান প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ জানান। উল্লেখ্য চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থাও দীর্ঘদিন থেকে এলিট পেইন্ট গ্রুপ অব কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিরাজউদ্দিন আহমেদের নামে কিশোর ফুটবল লিগ আয়েজিন করে আসছে। এ টুর্নামেন্ট থেকে অনেক খেলোয়াড় যোগ্যতা প্রমাণ করে স্থানীয় ও ঢাকার লিগের বিভিন্ন দলে খেলতে সক্ষম হয়েছে এবং জাতীয় দলেও সুযোগ পেয়েছে।