রাঙ্গুনিয়ায় নিখোঁজ বৃদ্ধ ও মিরসরাইয়ে রিকশা চালকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গুনিয়া ও মিরসরাই

রাঙ্গুনিয়া কর্ণফুলী নদীতে নিখোঁজের তিনদিন পর বৃদ্ধ জগদিশের (৬৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৭টায় বেতাগী ইউনিয়নের বারইপাড়া কর্ণফুলী নদীতে লাশ ভেসে উঠে।

জানা যায়, উপজেলার পোমরা হযরত কাঙ্গালী শ্হা মাজারের এলাকায় বুধবার দুপুরে জগদিশ কর্ণফুলী নদীতে জাল ফেলার সময় পা পিছলে গভীর পানিতে তলিয়ে যায়। নিখোঁজ ব্যক্তির সন্ধানে কর্ণফুলী নদীতে দুইদিন ধরে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। গতকাল সকালে বেতাগী বারইপাড়া গ্রামের এক বাসিন্দা গোসল করতে গেলে কর্ণফুলী নদীতে লাশ তার ভাসতে দেখেন।

এদিকে মিরসরাইয়ে এক অটো রিক্সাচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম মো. ফারুক (৪৫)। ফারুক উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের গড়িয়াইশ এলাকার মৃত আবুল হাসেমের ছেলে। বৃহস্পতিবার রাত বারটায় গড়িয়াইশ এলাকায় একটি অটোব্রিক কারখানার পেছন থেকে লাশটি উদ্ধার করা হয়।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মো. শামসুল আলম বলেন, অটো রিক্সাচালক ফারুকের লাশ উদ্ধারের সময় আমি ঘটনাস্থলে ছিলাম। সবকিছু দেখে তাকে কেউ মেরেছে তেমনটি মনে হয়নি। ধারণা করছি সকালে ঝড় বৃষ্টির সময় বজ্রপাতে তার মৃত্যু হয়ে থাকতে পরে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির বলেন, মো. ফারুক অটোরিক্সা চালানোর পাশাপাশি এলাকায় কৃষিকাজও করতেন। বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে ফসলি জমি এলাকায় গিয়ে আর বাড়ি ফিরেননি তিনি। রাতে গড়িয়াইশ এলাকার একটি অটোব্রিক কারখানার প্রহরী ফারুককে পড়ে থাকতে দেখে বিষয়টি কারখানা ব্যবস্থাপককে জানায়। পরে কারখানা কর্তৃপক্ষ বিষয়টি থানায় জানালে রাতে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করি আমরা। উদ্ধারের পর রাতেই লাশটি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।