ভোটার তালিকা হালনাগাদ করতে সহযোগিতার আহ্বান মেয়রের

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, আগামী ১ থেকে ২১ আগস্ট পর্যন্ত নির্বাচন কমিশন চট্টগ্রাম মহানগরীতে ভোটার তালিকা হাল নাগাদ করণের কার্যাক্রম শুরু করবে। এরই অংশ হিসেবে সিটি এলাকায় ভাটার তালিকা হাল নাগাদ কর্মসূচিতে ওয়ার্ড কাউন্সিলর ও নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলকে তিনি সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান। তিনি সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের জন্য নির্ভূল ভোটার তালিকা প্রণয়ণ অপরিহার্য্য মন্তব্য করে বলেন, তবে কোন রোহিঙ্গা জনগোষ্ঠী যাতে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে না পারে সে ব্যাপারে জনপ্রতিনিদেরকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

গতকাল বিকেলে নগরীর আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে কে বি আবদুচ সাত্তার মিলনায়তনে মহানগর এলাকার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ উপলক্ষে এক প্রস্তুুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম।

স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, মোবারক আলী, গোলাম মোহাম্মদ জোবায়ের, সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ভোটার তালিকা হালনাগাদ করতে জনপ্রতিনিধিদের সহযোগিতার কোন বিকল্প নেই। তিনি জনপ্রতিনিধিদের দ্বারা বিভিন্ন অত্যাবশ্যকীয় সনদ প্রদানের সময় রোহিঙ্গাসহ ভিন দেশের নাগরিকদের বিষয়ে সতর্কতা অবলম্বন করার অনুরোধ জানান এবং এই বিষয়ে সিটি মেয়রের সার্বিক সহায়তা কামনা করেন। বিজ্ঞপ্তি