বীর মুক্তিযোদ্ধারা পেলেন ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক »

নগরীতে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের অধীন ২২১ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার সামগ্রী জেলা প্রশাসনের পক্ষ হতে বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে নগরীর দারুল ফজল মার্কেটস্থ সংসদের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া।
প্রতি প্যাকেট ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, ১ কেজি চিনি, ২ লিটার সয়াবিন তেল, ৫ প্যাকেট সেমাই ও ১টি লুঙ্গি।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দের সঞ্চালনায় অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছা নাছের চৌধুরী।
এতে বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি ও সংগঠনের মহানগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান প্রমুখ। মহানগর মুক্তিযোদ্ধা সংসদের অধীন সকাল থানা কমান্ডার, ডেপুটি কমান্ডার, সহকারী কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধার সন্তানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক এস.এম জাকারিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, মহামারী করোনা থেকে রক্ষা পেতে হলে মাস্ক পরিধানের পাশাপাশি শতভাগ স্বাস্থ্যবিধি মানতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে। জরুরি প্রয়োজনে ঘরের বাইরে গেলে একজন আরেক জনের কাছ থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রাখতে হবে।