বিদ্যুৎ গ্যাস পানি সরবরাহ নিশ্চিতের তাগিদ মেয়রের

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী পবিত্র রমজানে নগরীতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিত করে নগরবাসীর দুর্ভোগ লাঘবের জন্য সংশ্লিষ্ট সংস্থার প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল সোমবার নগরীর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে ক্র্যাশ প্রোগ্রামের অংশ হিসেবে নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও জমাট আবর্জনা পরিষ্কার অভিযানকালে ওয়াটসঅ্যাপ সংযোগ মাধ্যমে তিনি এই আহ্বান জানান।
তিনি বলেন, রমজান মাসে পিডিবি ও চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিতের কথা বলা হলেও পরও নগরীর কোন কোন এলাকায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে। ওয়াসার পানি সরবরাহও কোন এলাকায় বিঘ্নিত হচ্ছে। গ্রীষ্মকালের তীব্র তাপদাহের সময় বিদ্যুৎ ও পানি সরবরাহ লাইনের বিপর্যয় সাময়িক হলেও রমজান মাসে রোজাদারদের জন্য এই ভোগান্তি দুঃসহ ও মারাত্মক।
মেয়র আশা প্রকাশ করেন, সংশ্লিষ্ট সংস্থা এই দুর্ভোগ লাঘবে নিরবচ্ছিন্নভাবে সরবরাহ ব্যবস্থাপনা কার্যকর করবে। তিনি নগরবাসীকে আশ্বস্ত করেন যে, করোনাকালের চ্যালেঞ্জ মোকাবেলায় জনস্বাস্থ্য নিরাপত্তা সুরক্ষায় লকডাউন প্রলম্বিত হলেও সিটি করপোরেশনের জরুরি সেবা কার্যক্রম সার্বক্ষণিক চলমান থাকবে। বর্ষার আগেই নালা-নদর্মা থেকে মাটি উত্তোলন ও প্রতিবন্ধকতা অপসারণ এবং মশক প্রজনন বিস্তার রোধে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল নিয়োজিত আছে। গুরুত্বপূর্ণ বেহাল সড়কগুলো সারিয়ে তুলে জন ও যান চলাচল উপযোগী করতে সিটি করপোরেশন কাজ করছে। তিনি চসিকের জরুরি সেবা ও জনগুরুত্বপূর্ণ কাজগুলো তদারকি করতে সংশ্লিষ্ট কাউন্সিলরদেরকে অনুরোধ জানান।
এ সময় উপস্থিত ছিলেন ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, ফারুক মেম্বার, এখলাছুর রহমান, সামসুল হক, সোনামিয়া মেম্বার, মোস্তাফিজুর রহমান, জসিম মেম্বার, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা প্রমুখ। বিজ্ঞপ্তি