ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

সুপ্রভাত ডেস্ক »

৬ দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টা ২০ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি। এ সময় তাকে বহনকারী গাড়ির সঙ্গে বিএনপি নেতাকর্মীরা মোটরসাইকেল নিয়ে মিছিল করতে-করতে বসুন্ধরা এভারকেয়ার হাসপাতাল থেকে ফিরোজায় আসেন।

চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ‘আজ (বৃহস্পতিবার) বিকেল ৪টা ৪৫ মিনিটে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গুলশানের বাসভবনের উদ্দেশে রওনা হন।’

চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের আরেক সদস্য শায়রুল কবির খান জানান, বিকেল ৫টা ২০ মিনিটে তিনি বাসায় পৌঁছান। খবর ঢাকাপোস্টের।

এদিকে খালেদা জিয়ার বাসায় ফেরার খবরে ফিরোজায় আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসন উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান।

এছাড়া ঈদুল ফিতরের আগে থেকেই শাশুড়ি খালেদা জিয়ার সঙ্গে আছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দ শর্মিলা রহমান সিঁথি। গত ৬ দিন তিনি হাসপাতালে আসা-যাওয়ার মধ্যে ছিলেন। আজও হাসপাতাল থেকে ফেরার সময় খালেদার সঙ্গে ছিলেন তিনি।

উল্লেখ্য, স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ২৯ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন ছিলেন।

২০১০ সালের সেনানিবাসের বাড়ি ছাড়ার পর থেকে গুলশানে বাসভবন ফিরোজা বসবাস করছেন খালেদা জিয়া। দুদকের মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত নাজিমউদ্দীন রোডের কেন্দ্রীয় কারাগারে ছিলেন। কারাগারে থাকা অবস্থায় চিকিৎসার জন্য একাধিকবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ওই বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর থেকে পুনরায় ফিরোজায় থাকছেন তিনি।