প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে ৩০০ মাইক বসাবে রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক »

নগরের পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ সরাসরি শুনার জন্য ৩০০টি মাইক বসানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে। আগামী ৪ ডিসেম্বর আওয়ামী লীগের জনসভায় শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চল মহাব্যবস্থাপকের (জিএম) দপ্তরে অনুষ্ঠিত প্রস্তুতিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, পলোগ্রাউন্ডে ৭ ফুট উঁচু মঞ্চ তৈরি করা হবে। এর দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে ১২০ ও ১৪০ ফুট হবে। যাতে বসতে পারবেন ২০০ জন অতিথি।

প্রস্তুতি সভায় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, রেলওয়ের জিএম জাহাঙ্গীর হোসনসহ পিডিবি, পিডব্লিউডি, ওয়াসা, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য প্রকৌশলসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা অংশ নেন।

সভা শেষে চট্টগ্রামের নেতারা পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন করেন। এ সময় এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ‘পলোগ্রাউন্ড মাঠটি রেলওয়ের। সেখানে এত বড় জনসভা হবে। স্বাভাবিকভাবেই রেল কর্তৃপক্ষের অনেক দায়িত্ব। তাই রেলওয়ের পক্ষ থেকে যা যা করা দরকার সবই করা হবে। দীর্ঘদিন পর আওয়ামী লীগের মহাসমাবেশ হচ্ছে পলোগ্রাউন্ডে। যাতে ভাষণ দেবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী। তাই নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও উজ্জীবিত। আওয়ামী লীগকে ভাড়া করে মানুষ এনে মাঠ ভরাতে হবে না। ’