পবিত্র ঈদুল ফিতর আজ

নিজস্ব প্রতিবেদক »

এক মাস সিয়াম সাধনার পর দেশের মুসলিম সম্প্রদায় আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন করছেন।

পবিত্র ঈদুল ফিতরের নামাজের জন্য প্রস্তুত দেশের সব ঈদগাহ ময়দান।

হিংসা, বিদ্বেষ ভুলে সাম্য-সম্প্রীতি প্রতিষ্ঠার বার্তা নিয়ে বছর ঘুরে আবার এলো খুশির ঈদ। ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য আজ সকালে একসঙ্গে নামাজ আদায় করতে শিশু থেকে বৃদ্ধ, সবাই শামিল ঈদগাহ ময়দানে।

দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে মুসল্লিরা দুনিয়া, আখেরাত এবং দেশ ও জনগণের উন্নতি ও সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করবেন। এরপর সবাই কোলাকুলি করবেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদের প্রথম ও প্রধান জামাত সকাল ৮টা এবং দ্বিতীয় জামাত সকাল পৌনে ৯টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে।

প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী, দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের পেশ ইমাম।

এছাড়া কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে সকাল ৯ টায় এম এ আজিজ স্টডিয়াম সম্মুখ মাঠে অনুষ্ঠিত হবে। এতে ঈমামতি করবেন মাওলানা অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবার জন্য সুখী, আনন্দময় ও নিরাপদ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানিয়ে বুধবার এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘ঈদ মানে আনন্দ। আসুন, আমরা আত্মীয়স্বজন, প্রতিবেশীসহ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।’