দুইদিন বিরতি দিয়ে চট্টগ্রামে আবারও করোনায় মৃত্যু ২, শনাক্তের হার ২.৯৭ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ জন। দুইদিন মৃত্যুহীন থাকার পর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন।

রোববার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে শনিবার করোনা আক্রান্ত হয়েছিলেন ৬৩ জন। তবে ওই দিন এবং তার আগের দিন করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ১ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ৩০ জন বাসিন্দা রয়েছেন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে বাঁশখালীতে ১, আনোয়ারায় ২, পটিয়ায় ২, বোয়ালখালীতে ১, রাঙ্গুনিয়ায় ৬,  রাউজানে ৬ ,  হাটহাজারীতে ১ ও  সীতাকুণ্ডে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া লোহাগড়া, সাতকানিয়া, চন্দনাইশ, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপ উপজেলায় কেউ আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ২৮৫ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৩৮৭ জন। বাকি ২৭ হাজার ৮৯৮ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। দুইজনই চট্টগ্রাম নগরীর। চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৭৩ জন।