দলের সঙ্গে যোগ দিলেন সাকিব নেমেই মুস্তাফিজের আগুন

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পেয়ে ছুটিতে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যান সাকিব আল হাসান। সেখান থেকে ১০ জুন অ্যান্টিগায় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল তার। তবে সেই ছুটির মেয়াদ আবার বাড়িয়ে নেন তিনি।
শেষ পর্যন্ত গতকাল সোমবার টাইগার শিবিরে যোগ দিয়েছেন সাকিব। তবে তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে এখনো মাঠে নামেননি বাঁহাতি অলরাউন্ডার।
ছুটিতে না থাকলেও ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের প্রথম দুই দিন মাঠে নামতে দেখা যায়নি মুস্তাফিজুর রহমানকে। আজ তৃতীয় ও শেষ দিনে বল হাতে নেমেই প্রত্যাবর্তন রাঙিয়েছেন এই পেসার।
সাদা পোশাকে মাঠে নেমেই নিজের প্রথম ওভারে জোড়া উইকেটের দেখা পেয়েছেন মুস্তাফিজ। পরে নিয়েছেন আরো ১ উইকেট। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ দল ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে। খবর ডেইলি বাংলাদেশ’র
এই প্রতিবেদন লেখার সময় ৮ উইকেট হারিয়ে ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের সংগ্রহ ৩৪৩ রান। সফরকারী থেকে ৩৩ রানে এগিয়ে তারা।
শুক্রবার শুরু হয় এই প্রস্তুতি ম্যাচ। রোববার দ্বিতীয় দিনের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০১ রান নিয়ে গতকাল তৃতীয় ও শেষ দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। যেখানে প্রথম ইনিংসে বাংলাদেশ থেকে ১০৯ রানে পিছিয়ে ৮৩ রানে অপরাজিত থেকে আবার ব্যাটিং শুরু ওপেনার জেরেমি সোলোজানো, তাকে সঙ্গ দেন ২১ রানে থাকা অধিনায়ক ইয়ানিক ক্যারিয়াহ। দিনের শুরুর ভাগেই নিজের প্রথম ওভার করতে এসে সোলোজানোকে ফেরান মুস্তাফিজ। তাকে লেগবিগোরের ফাঁদে ফেলেন আউট করেন ৯২ রানে। এক বল পরেই তুলে নেন জেরেমিয়া লুইসকে, রানের খাতা খুলতে দেননি তাকে।
মুস্তাফিজ নিজের তৃতীয় শিকার বানান অর্ধশতক করা ক্যারিয়াহকে। জয়ের হাতে ক্যাচ দিয়ে ৫৬ রানে বিদায় নেন ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক। পরে উইকেটের দেখা পেয়েছেন খালেদ আহমেদও। ব্যক্তিগত ৪০ রানে ব্যাট করার সময় তাকে উইকেট দেন কলিন আর্কিবল্ড।