টেকনাফে বিপুল অস্ত্র, আইস, হ্যান্ড গ্রেনেডসহ দুই মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

টেকনাফে নাফ নদী সীমান্তে বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ক্রিস্টাল মেথ আইস, হ্যান্ড গ্রেনেড, দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা দুই মাদক কারবারিকে আটক করেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মহিউদ্দীন আহমেদ।

আটককৃতরা হলো উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৩ ব্লকের বাসিন্দা মো. শরীফের ছেলে মো. জোবায়ের (৩০) এবং কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকের আমির হোসেনের ছেলে মো. আনোয়ার (১৯)।

মহিউদ্দীন আহমেদ বলেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় নাফ নদীর টেকনাফ সদর ইউনিয়নের দমদমিয়া বড়ইতলী বক্করের জোড়া খাল নামক এলাকা দিয়ে মাদক ও অস্ত্রের বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিক থেকে দুইটি নৌকাযোগে সন্দেহজনক চার লোককে আসতে দেখেন বিজিবির সদস্যরা। এর মধ্যে একটি নৌকা বক্করের জোড়া খালে প্রবেশ করলে বিজিবির সদস্যরা নৌকায় থাকা দুই ব্যক্তিকে আটক করে। এ সময় পিছনে থাকা অপর নৌকাটির দুই ব্যক্তি বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে নৌকাটি তল্লাশি করে পাওয়া যায় দেশীয় তৈরী ১ টি দুইনলা বন্দুক, ১ টি বিদেশি পিস্তল, ১ টি দা ও ১ কেজি ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস। এ সময় আটক দুই ব্যক্তির মধ্যে একজনের কোমড়ে গুজানো অবস্থায় ব্যাগের ভিতরে পাওয়া যায় ১ টি আর্জেস ব্যান্ড গ্রেনেড, ৮ টি পিস্তলের গুলি, ১০ টি এলএমজির গুলি, ১১ টি এসএমজির গুলি, ৮ টি বন্দুকের কার্তুজ ও ৩ টি গুলির খালি খোসা।

উদ্ধার করা মাদক, অস্ত্র ও গুলিসহ আটক ব্যক্তির বিরুদ্ধে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান ২ বিজিবির এ ব্যাটালিয়ন অধিনায়ক।