জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শনে টাটা স্টিল প্রতিনিধিদল

‘জিপিএইচ ইস্পাতের কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস প্রযুক্তিসমৃদ্ধ একটি রেফারেন্স প্ল্যান্ট। কিভাবে সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বিশ্বমানের ইস্পাত সামগ্রী তৈরি করা হচ্ছে তার অভিজ্ঞতা নিতে আমরা এসেছি’।

টাটা স্টিলের হেড অব ইঞ্জিনিয়ারিং সন্তোষ কুমার মৌরয়া গতকাল মঙ্গলবার জিপিএইচ ইস্পাতের কুমিরাস্থ প্ল্যান্ট পরিদর্শন করে এ অভিমত ব্যক্ত করেন। উক্ত প্ল্যান্টের প্রযুক্তি সহায়ক প্রতিষ্ঠান প্রাইমেটালস’র তত্ত্বাবধানে একটি প্রতিনিধিদল ইস্পাত খাতের এই বিশ্বমানের প্রজেক্ট পরিদর্শনে আসেন।

প্ল্যান্টে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল। তিনি বলেন, জিপিএইচ দেশি বিদেশিদের কাছে অনুকরণীয় বলেই এশিয়াখ্যাত টাটা স্টিল প্রতিনিধিদল আমাদের প্ল্যান্ট সফর করায় নিজেদের সৌভাগ্যবান মনে করছি।

টাটার প্রতিনিধিদল স্ক্র্যাপ প্রকিউরমেন্ট, অক্সিজেন প্ল্যান্ট, পরিবেশসহ এই ইন্টিগ্রেটেড প্ল্যান্টের সার্বিক বিষয়ে অবহিত হন।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন টাটা স্টিল লিমিটেড এর সিনিয়র ম্যানেজার (মিলস) ইঞ্জিনিয়ার শ্যাম্পু কুমার, সিনিয়র ম্যানেজার (ডিঅ্যান্ডই) স্ট্রাকচারাল ত্রিদিপ মন্ডল, সিনিয়র ম্যানেজার (এসএমএলপি) কৃষ্ণা মুরারি চৌবে, প্রাইমেটালস অস্ট্রিয়ার ভাইস প্রেসিডেন্ট (গ্লোবাল বিজনেস ইউনিট) জোসেফ গালেটনার এবং প্রাইমেটালস অস্ট্রিয়ার ভাইস প্রেসিডেন্ট (প্ল্যান্ট সলিউশনস) স্টেফান ফেলনার, প্রাইমেটালস ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট (প্রজেক্টস) দিলিপ সরকার, প্রাইমেটালস ইউএসএ (বিআইডি প্রজেক্ট) ম্যানেজার পিটার কেইজার, জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) শোভন মাহবুব শাহাবুদ্দীন, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) মাদানী এম ইমতিয়াজ হোসেন, মিডিয়া অ্যাডভাইজার অভীক ওসমান এবং হেড অব প্ল্যান্ট ড. এস এম সুমন। বিজ্ঞপ্তি