ছিটকে গেলেন মিরাজ, নাঈমকে ফেরানোর ভাবনা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে পাওয়া চোটে অন্তত দুই সপ্তাহের বিশ্রামে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে প্রথম টেস্ট খেলতে পারবেন না তিনি। শঙ্কা আছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলা নিয়েও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, মিরাজের পরিবর্তে ডাকা হতে পারে অফ স্পিনার নাঈম হাসানকে।

মিরাজের চোট নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাদিষ চৌধুরী বলেন, ‘মিরাজের আঙুলের হাড় নড়ে গেছে। হেয়ারলাইন ফ্র্যাকচারও আছে। তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। দুই সপ্তাহ পর দেখব কি অবস্থা হচ্ছে।’

২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। দুই দলের এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ মে চট্টগ্রামে শুরু হবে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে। সফরে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা। এই সিরিজের প্রথম টেস্টের জন্য মিরাজকে নিয়েই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

মিরাজের বদলি হিসেবে দলে দেখা যেতে পারে অফ স্পিনার নাঈম হাসানকে। তাকে ভাবনায় রেখেছেন নির্বাচকরা। তবে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

বিকেএসপিতে রোববার প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২৩২ রানের পুঁজি পায় শেখ জামাল। ২৩৩ রানের লক্ষ্য ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। তাদের ইনিংসের ১৭তম ওভারর চোট পেয়ে মাঠ ছাড়েন মিরাজ।

পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতেই কনিষ্ঠা আঙুল ফেটে যায় মিরাজের। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার। দ্রুত ড্রেসিং রুমে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ সময় মিরাজকে ব্যথায় কাতরাতে দেখা যায়। এরপর হাতে ব্যান্ডেজ করে  তাকে পাশবর্তী শেখ ফজিলতুননেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে এক্স-রে করানো হয় মিরাজের আঙুলে।