চুয়েটে শেখ কামাল আইটি বিজনেস ইউকিবেটরের নির্মাণকাজ পরিদর্শনে হাইটেক পার্ক এমডি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ নির্মাণাধীন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেছেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বিকর্ণ কুমার ঘোষ।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় তিনি চুয়েট ক্যাম্পাসে অবস্থিত উক্ত সাইট পরিদর্শন করেন।
এ সময় তিনি চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।
এ সময় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্মসচিব) এ.এন.এম. সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) মো. মোস্তফা কামাল এবং হাই-টেক পার্কের অপারেশন ও মেইনটেন্যান্স বিভাগের উপ-পরিচালক নরোত্তম পাল তাঁর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে হাই-টেক পার্কের এমডি বিকর্ণ কুমার ঘোষ শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর স্থাপন প্রকল্প এলাকা পরিদর্শনের পাশাপাশি ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং প্রকল্পের সহকারী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আতাউর রহমানসহ সংশ্লিষ্টদের সাথেও মতবিনিময় করেন।
প্রসঙ্গত, দেশের তথ্যপ্রযুক্তি খাতে সফল উদ্যোক্তা তৈরি, বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা ও উদ্ভাবনী কার্যক্রমকে উৎসাহিত করা এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশনকে আরো সমৃদ্ধ করার পাশাপাশি আইটি শিল্পে বিশ্বব্যাপী বাংলাদেশের সুযোগ আরও অবারিত করার মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের আয় প্রত্যাশিত মাত্রা অর্জনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সর্বপ্রথম এই শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর প্রকল্প স্থাপন করা হচ্ছে। বিজ্ঞপ্তি