চমেকে দালালের উৎপাত বন্ধ করা হয়েছে

চিকিৎসাসামগ্রী প্রদান অনুষ্ঠানে উপমন্ত্রী নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে একটি চক্র অপকর্ম করে বেড়াতো। এতে রোগী ও তাদের স্বজনরা হয়রানির সম্মুখীন হতো। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বর্তমানে স্লিপ বাণিজ্য ও দালালদের আনাগোনা, উৎপাত বন্ধ করা হয়েছে। আগামীতেও অন্যায়কারী-দালালদের কোনো ধরনের প্রশ্রয় দেওয়া হবে না।
তিনি গতকাল সোমবার সকাল ১১টায় হাসপাতালে অডিটোরিয়ামে সিএসই এর চিকিৎসাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন। এক ব্যবসায়ীর পক্ষ থেকে ১০টি অক্সিজেন সেবা প্রদানের কাজে ব্যবহৃত বাইপ্যাপ মেশিন এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে রোগীদের ৪০টি মেডিক্যাল বেড ও ২০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ ব্যবসার উন্নয়নে কাজ করছে, পুঁজিবাজারের বিনিয়োগ নিরাপদ রাখতে কাজ করছে। তার পাশাপাশি করোনার প্রকোপ শুরু থেকে চট্টগ্রামের সরকারি হাসপাতালগুলোর সক্ষমতা বৃদ্ধি করতে যেভাবে তারা বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করছে তা অত্যন্ত প্রশংসনীয়।
সিএসই সহায়তা প্রদান দেখে অনুপ্রাণিত হয়ে অনেক ব্যবসায়ীও সরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসাসামগ্রী ও অনুদান প্রদান করছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১০০ শয্যার একটি বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল করছেন- এই হাসপাতালে, সেটা নিয়েও অনেক চক্রান্ত করা হয়েছে।
আমাদের সকলের প্রচেষ্টার কারণে তা সফল হয়নি। এই চক্র হাসপাতালে কেউ কোন কিছু দিলে সেটা নিয়েও চক্রান্ত করে। সরকারি হাসপাতালগুলোর সক্ষমতা বৃদ্ধি পাক তারা সেটা চাই না। এ চক্রকে প্রশ্রয় না দেয়ার জন্য তিনি রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সরকারের পাশাপাশি সমাজের সামর্থ্যবানদের সরকারি হাসপাতালে সক্ষমতা বাড়াতে এগিয়ে আসার অনুরোধ জানান শিক্ষা উপমন্ত্রী।
বিশেষ অতিথি বক্তব্যে আসিফ ইব্রাহিম বলেন, আমাদের স্বাস্থ্যব্যবস্থার উন্নয়ন জরুরি বিষয়। চট্টগ্রাম হলো বাণিজ্যিক শহর। অনেক সীমাবদ্ধতার মধ্যেও চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থাকে এগিয়ে নিতে হবে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং মেজর (অব.) মোহাম্মদ এমদাদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহীম। অতিথি ছিলেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিএসই এর পরিচালক মো. লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন উর রশিদ, এজিএম ও হেড অব ট্রেনিং, আরিফ আহমেদ, কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা, ব্যবস্থাপক মিনহাজ উদ্দিন চৌধুরী, চমেকহা এর উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা. রাজীব পালিত প্রমুখ। বিজ্ঞপ্তি