চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১০, শনাক্ত ১৩.৮১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১০ জন। এরমধ্যে নগরীতে ছয়জন এবং উপজেলায় চারজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২২৫ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৯ হাজার ১৩৫ জন।

সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, গত রোববার চট্টগ্রামের ১০ টি ল্যাবে ১ হাজার ৪২ নমুনায় আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৩ দশমিক ৮১ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৯৪ জন এবং উপজেলায় ৫০ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৭২ হাজার ১০৭ জন এবং উপজেলায় ২৭ হাজার ২৮ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৯ হাজার ১৩৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে ছয়জন এবং উপজেলায় চারজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১০ জন। এ নিয়ে নগরীতে ৬৮৮ জন এবং উপজেলায় ৫৩৭ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২২৫ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৫ নমুনার মধ্যে ১৯ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৪ নমুনায় ৩২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৬২ নমুনায় ২৩ জন, এন্টিজেন টেস্টে ১১৪ নমুনায় ১৩ জন, ইমপেরিয়ালে ১২৬ নমুনায় ১৭ জন, শেভরণে ৯৪ নমুনায় একজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৪ নমুনায় ৯ জন, আরটিআরএল ল্যাবে ৮ নমুনায় ২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯২ নমুনায় ২৫ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৩ নমুনায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।