চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্তের হার ৮.৮১ শতাংশ 

 সুপ্রভাত ডেস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৩ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

বুধবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, মঙ্গলবার করোনায় মারা গিয়েছিলেন ৪ জন, শনাক্ত হয়েছিলেন ১৯৮ জন।

চট্টগ্রামের ১২টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৮১ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে চন্দনাইশ ২, পটিয়ায় ১, বোয়ালখালী ৪, রাঙ্গুনিয়া ৫, রাউজান ৯, ফটিকছড়ি ৫, হাটহাজারী ১৬, সীতাকুণ্ড ৩ ও সন্দ্বীপে এক জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর লোহাগড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা ও মিরসরাই উপজেলায় কেউ আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫২ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭২ হাজার ৮৯১ জন। বাকি ২৭ হাজার ৫৬১ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন চট্টগ্রাম নগরের। আর বাকি ২ জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৫৯ জন।