খাগড়াছড়ির ৪২ সেতু ভার্চুয়ালি উদ্বোধন করলেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি »

‘শত সেতু শুভ উদ্বোধন সম্ভাবনার উন্মোচন’ এ প্রতিপাদ্য সামনে রেখে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪২টি সেতু উদ্বোধন করেন।

খাগড়াছড়ি জেলার বিভিন্ন সড়কে ২’শ ৩৮ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৪২টি সেতু উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

গতকাল সোমবার সকাল ৯টায় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য আয়োজনে পরিবেশিত স্থানীয় শিল্পীদের ময়ুরনৃত্য দেখে প্রধানমন্ত্রী ভূয়সী প্রশংসা করেন। পরে উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় সম্প্রচার করা হয়।

এদিন গণভবন থেকে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় এসে ১৯৯৭ সালে শান্তিচুক্তি করেছি। আমাদের দেশ ডিজিটাল হয়েছে। দেশের পার্বত্য অঞ্চলে নেটওয়ার্ক ঠিকমতো পাওয়া যেত না, সেখানে আমরা শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা করেছি। এ জন্য বিভিন্ন জেলা যুক্ত করে আজ একসঙ্গে ১০০ সেতুর উদ্বোধন করতে পারছি।

একজন জুমচাষি অঞ্জলি ত্রিপুরা’র অভিব্যক্তি শেষে প্রধানমন্ত্রীকে খাগড়াছড়িতে আমন্ত্রণ জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক, খাগড়াছড়ি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মো. জাহিদ হাসান প্রমুখ।