কক্সবাজারে যুবক ও রোহিঙ্গা মাঝি নিহত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নে ছুরিকাঘাতে রমজান আলী (২৩) নামের এক টমটম (ইজিবাইক) চালক দুষ্কৃতকারীর ছুরিকাঘাতে নিহত হয়েছেন।
শুক্রবার ভোরে পিএমখালী ইউনিয়নের ছনখোলা রোডে এ ঘটনা ঘটে। নিহত রমজান আলী পিএমখালী’র জুমছড়ি এলাকার বাসিন্দা। পিএমখালীর চেয়ারম্যান মো. আব্দুল্লাহ এ তথ্য জানান।
নিহত রমজান আলীর মৃতদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর মডেল থানার (ওসি তদন্ত) মো. সেলিম উদ্দিন।
তিনি জানান, নিহত ব্যক্তির শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রয়েছে। এ ঘটনায় কারা জড়িত তা জানতে তদন্ত করছে পুলিশ।

হেড মাঝিকে কুপিয়ে হত্যা

উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মো. আজিমুদ্দিন নামের হেড মাঝিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।
গতকাল সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন। নিহত আজিমুদ্দিন ১৮ নম্বর ক্যাম্প, ব্লক এল/১৬ এর কমল উদ্দিনের ছেলে।
অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, ২০ নম্বর ক্যাম্প থেকে আসা ১৫-২০ জন রোহিঙ্গা দুষ্কৃতকারী ১৮ নম্বর ক্যাম্পের ব্লক বি এর সাব ব্লক এম/৯ এর পাহারার দায়িত্ব পালন করা মাঝিদের উপর অতর্কিত হামলা করে। এতে বালুখালীর ১৮ নম্বর ক্যাম্পের ব্লক এল/১৬ হেড মাঝি মো. আজিমুদ্দিন নিহত হন। আধিপত্য বিস্তারের জন্য এই হামলা বলে জানতে পারি। এতে সৈয়দ করিম (৪০) রহিমুল্লাহ (৩৬) নামের আরো ২ জন গুরুতর আহত হয়।
সন্ত্রাসীদের বিরুদ্ধে ক্যাম্পে গ্রেফতার অভিযানঅব্যাহত রেখে তাদের আইনের আওতায় আনতে ৮ এপিবিএন চেষ্টা করছে বলে জানান এই কর্মকর্তা।