আলীকদম : দুইদিনেও উদ্ধার হয়নি পাহাড়ধসে নিখোঁজ যুবক

নিখোঁজ ব্যক্তির উদ্ধারে কাজ চলছে

নিজস্ব প্রতিনিধি, আলীকদম :

বান্দরবানের আলীকদমে পাহাড়ধসের পর দুইদিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি নিখোঁজ রুবেল। স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তে  শেষ হয়েছে উদ্ধার তৎপরতা।

বিষয়টি নিশ্চিত আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল বলেন, ঘটনাস্থলে সেনাবাহিনী পুলিশ ও ফায়ার সার্ভিসের আলীকদম এবং লামা ইউনিয়ন গিয়ে উদ্ধার অভিযান চালিয়েছে। কিন্তু ধসের স্থানটিতে পর্যাপ্ত মাটি চাপা পড়ে থাকায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাছাড়া চলমান বর্ষা পরিস্থিতিতে ওই স্থানে বেশি সময় থাকাটাও নিরাপদ নয়।  যেকোন মুহূর্তে পাহাড়ধসে আরো বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। এছাড়া পর্যাপ্ত লজিস্টিক পরিবহন করে ঘটনাস্থলে নিয়ে যাওয়াও সম্ভব নয়। সবকিছু বিবেচনা করে সেনা বাহিনী পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ সিদ্ধান্ত উদ্ধার কার্যক্রম শেষ করা হয়েছে। একই তথ্য জানিয়েছেন আলীকদম ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আব্দুল কাদের।

গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বেলা দেড়টায়  আলীকদম উপজেলার ৩ নম্বর নয়াপাড়া ইউনিয়নের মঙ্গল ঝিরি এলাকায় শ্রমিকরা বাঁশ কাটতে গেলে পাহাড়ধসে মো. রুবেল (২৩ নামে) এক বাঁশ শ্রমিক নিখোঁজ রয়েছেন। রুবেল কক্সবাজারের টেকনাফ উপজেলার ঠেংখালী এলাকার বাসিন্দা। একই ঘটনার আহত হয়েছেন আলীকদম উপজেলা ম্হুইলা পাড়া ইচিংমং এর ছেলে হ্লামংচিং মার্মা (২৫)। তাকে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক রনি।