অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে

নগর আওয়ামী লীগের সভা

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ‘শেখ রাসেলের খুনিরা আশ্রয় পাচ্ছে পশ্চিমা সভ্য দেশে। এই সভ্য দেশগুলোর অসভ্য হামলায় ফিলিস্তিনের পবিত্র ভূমি রক্তে রঞ্জিত। এই হত্যাকারীদের আশীর্বাদ নিয়ে যারা ক্ষমতায় যেতে চায় তারা আবারো অসংখ্য রাসেলকে খুন করবে। এদের প্রতিরোধে আওয়ামী লীগ আগামী নির্বাচন পর্যন্ত মাঠে আছে’।

তিনি গতকাল বুধবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মদিনের আলোচনা সভায় এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা শান্তি চাই, কোন সংঘাত চাই না। শান্তি বিনাশকারী অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। তাহলেই শেখ রাসেলের আত্মা শান্তি পাবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, সেই দিনের শিশু শেখ রাসেল সত্যিকার অর্থেই একজন প্রতিভাবান দার্শনিক রাষ্ট্রনায়ক হতে পারতেন। কিন্তু ৭৫ এর ১৫ আগস্ট তাকেও হত্যা করে অসভ্যতার এক নজির স্থাপন করেছে ঘাতকেরা। এই ঘাতকদের দল বিএনপি-জামায়াত আবার মাঠে নেমেছে নির্বাচন বানচালের জন্য।

একটি অসাংবিধানিক ও গণবিরোধী সরকার প্রতিষ্ঠার অপতৎপরতা শুরু করে দিয়েছে তারা। আমরা যারা প্রকৃতপক্ষেই ধর্মে বিশ্বাস করি মানবতাকে ভালোবাসি তাদেরকে মানবতাবিরোধী অপশক্তির ছায়াকে মুছে দিতে হবে।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন,আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী আবু তাহের, শহিদুল আলম, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, ওয়ার্ড আওয়ামী লীগের সুলতান নাছির উদ্দিন, আতিকুর রহমান, মোজাহেরুল ইসলাম চৌধুরী, সাইফুল আলম বাবু, লুৎফুল হক খুশি।

সভায় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এহসানুল হায়দার চৌধুরী বাবুল, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, নোমান আল মাহমুদ এম.পি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সৈয়দ হাসান মাহমুদ শমসের, জুবাইদা নার্গিস খান, আবুল মনসুর, পিয়ার মোহাম্মদ, বখতিয়ার উদ্দিন খান, ড. নিছার উদ্দিন আহমদ মনজু, মোহব্বত আলী খান প্রমুখ।