১২ প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা

0
175

নিজস্ব প্রতিবেদক :

নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১২ প্রতিষ্ঠানকে সাড়ে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে ওই অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ্।

সংস্থার চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য, অননুমোদিত রঙ, নিষিদ্ধ এনার্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ ও  মেয়াদবিহীন ওষুধ সংরক্ষণের দায়ে ১২ প্রতিষ্ঠানকে ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, নগরের কাজির দেউড়ি বাজারে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রির অভিযোগে মিজান সওদাগরকে পাঁচ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় মিশু সওদাগরকে ১ হাজার ৫০০ টাকা, হানিফ সওদাগরকে এক হাজার ৫০০ টাকা, সুলাইমান সওদাগরকে ১ হাজার ৫০০ টাকা, আক্তারুজ্জামানকে ১ হাজার ৫০০ টাকা, হারুন সওদাগরকে ১ হাজার ৫০০ টাকা, ইলিয়াসের মুরগির  দোকানকে ১ হাজার ৫০০ টাকা এবং আব্দুল হাকিমকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সূত্রটি জানায়, দিদার মার্কেট এলাকার খোদেজা ফার্মেসিকে  মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণের দায়ে চন্দনপুরার সিটি ফার্মাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, আন্দরকিল্লা এলাকার শরিফ স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ও অননুমোদিত জর্দার রঙ বিক্রির জন্য ১২ হাজার টাকা, দিদার মার্কেটের সেভেন মার্টকে অননুমোদিত জর্দার রঙ সংরক্ষণ, নিষিদ্ধ ঘোষিত এনার্জি ড্রিংক (রেডবুল) সংরক্ষণ এবং বিভিন্ন বিদেশি কসমেটিকসে বৈধ আমদানিকারকের সিল না থাকা ও নিজস্ব প্রাইস-ট্যাগ লাগিয়ে দেয়ার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।