হাটহাজারীতে করোনা রোগীদের বিনামূল্যে ওষুধ দিচ্ছেন ব্যারিস্টার আনিস

0
292

নিজস্ব প্রতিবেদক :
হাটহাজারীতে বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। তবে তা রুখতে সরকারের চেষ্টারও কমতি নেই। আক্রান্তদের প্রয়োজনীয় স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বিনামূল্যে ওষুধ বিতরণ কার্যক্রম শুরু করেছে।
উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে রোববার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে বলে সুপ্রভাতকে জানিয়েছেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।
বিনামূল্যে যেসব ওষুধ করোনা রোগীদের দেওয়া হচ্ছে সেগুলো হল-প্যারাসিটামল ও জিংক ট্যাবলেট, সিভিট, ভিটামিন বি জাতীয় ওষুধ, স্কাবো-৬, ডক্সিসাইক্লিন, ইভেরা-১২ ইত্যাদি।
ওষুধের পাশাপাশি মুমুর্ষ রোগীদের অক্সিজেন সিলিন্ডার সরবরাহের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছেন ব্যারিস্টার আনিসুল। শুধু তাই নয়, পাশাপাশি চিকিৎসা সংক্রান্ত পরামর্শও দেওয়াা হচ্ছে।
উল্লেখ্য, রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় একদিনে ১৪ মাসের শিশু , স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তা, পুলিশসহ ৫৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে হাটহাজারীতে মোট করোনা রোগী সংখ্যা ২৪৮ জন।
হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বশেষ তথ্যমতে, হাটহাজারী হতে মোট ১১০৯ টি নমুনা প্রেরণ করে ৮৬৭ টি নমুনার ফলাফল পাওয়া যায়। যার মধ্যে ২২৬ টি পজেটিভ। এক্ষেত্রে পজেটিভ শনাক্তের হার ২৭.২২%। অন্য উপজেলা/সিটিতে নমুনা দিয়ে হাটহাজারীর বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে এমন সংখ্যা ২২। ফলে হাটহাজারী বাসিন্দাদের মধ্যে মোট করোনা শনাক্তের সংখ্যা ২৪৮ জন। এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৭ জন। করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের।
হাটহাজারীতে করোনা পরিস্থিতি অবনতির কথা স্বীকার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএস এম ইমতিয়াজ হোসাইন বলেন, যে হারে হাটহাজারীতে করোনা শনাক্ত হচ্ছে তাতে স্বাস্থ্যসেবা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে হিমশিম খেতে হচ্ছে। সকলকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।