সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালুর আহ্বান চট্টগ্রাম চেম্বার

0
166

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম ব্যবসায়ী ও পর্যটকদের গমনের সুবিধার্থে এবং অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি গতকাল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর প্রতি পাঠানো এক পত্রে এ আহ্বান জানান।
পত্রে চেম্বার সভাপতি উল্লেখ করেন, চট্টগ্রাম দীর্ঘকাল যাবৎ এতদঞ্চলের ব্যবসা-বাণিজ্য ও পর্যটনের কেন্দ্রবিন্দু হিসেবে বিবেচিত হয়ে আসছে। সিলেটের সঙ্গে চট্টগ্রামের ঐতিহ্যবাহী ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক সম্প্রসারণে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন অন্যতম। বর্তমানে সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ বিধায় বিমানের মত দ্রুতগতির যোগাযোগ একান্তই আবশ্যক। চট্টগ্রাম ও সিলেটের ব্যবসায়ীরা সড়ক ও রেলপথে দীর্ঘ ক্লান্তিকর ভ্রমণের মাধ্যমে যাতায়াত করে থাকেন। এ অবস্থা থেকে উত্তরণে সিলেট-চট্টগ্রাম রুটে বিমান পরিচালনার জন্য চিটাগং চেম্বার দীর্ঘদিন দাবি জানিয়ে আসছে।
বর্তমানে যেহেতু সিলেট-কক্সবাজার রুটে বিমান পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, একই সাথে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরকে যুক্ত করে অর্থাৎ সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজার- এই তিন শহরের ব্যবসায়ীদের মধ্যে কর্মকা- বৃদ্ধি এবং পর্যটন শিল্প বিকাশে বিমান যোগাযোগ যুগান্তকারী পরিবর্তন আনবে বলে চেম্বার সভাপতি মনে করেন।
তাই এ অঞ্চলের ব্যবসায়ী ও পর্যটকদের সুবিধার্থে সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু করা জরুরি। এ লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য পর্যটন প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি। বিজ্ঞপ্তি