সিরিজ জিতল বাংলাদেশ

0
59

ড্রয়ে শেষ দ্বিতীয় ম্যাচ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র করেও মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজের শিরোপা জিতেছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে পাওয়া ২-০ গোলের জয়ে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে জামাল ভূঁইয়ার দল। খবর বাংলানিউজের।
গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই নেপালের বিপক্ষে কিছুটা আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে বাংলাদেশ।
তবে প্রথম ম্যাচের মতো এই ম্যাচে ভালো করতে পারেনি লাল-সবুজরা। কয়েকবার আক্রমণ করেও ফিনিশিংয়ের অভাবে গোল পায়নি স্বাগতিকরা। ম্যাচের ২৩তম মিনিটে সুমন রেজার শট অল্পের জন্য ক্রসবারে ঘেঁষে চলে যায়।
২৭তম মিনিটে নাবিব নেওয়াজ জীবনের দারুণ শট নেপালের ডিফেন্ডার ব্লক করে দেন। ৩১তম মিনিটে পেনাল্টি বক্সে ডান দিক দিয়ে জীবনের বাড়ানো ক্রসে শট করেন রেজা। তবে নেপালের গোলরক্ষক সেটা সহজেই ধরে ফেলেন।
এরপর বাকি সময় চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি স্বগতিকরা। ফলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।
বিরতির পর ৪৭তম মিনিটে রহমতের ক্রস থেকে পেনাল্টি বক্সের সামান্য ভেতর থেকে নেওয়া মানিক মোল্লার দুর্বল শট সহজেই ধরে ফেলেন নেপালের গোলরক্ষক। ৫৮তম মিনিটে জীবনের কাছ থেকে বল পেয়ে মাহবুবুর রহমান সুফিল এগিয়ে নিয়ে পেনাল্টি বক্সের মাঝামাঝি জায়গার বাড়িয়ে দেন। কিন্তু সেই বলটি শট নিতে ব্যর্থ হন ইয়াসিন খান।
৬৮ মিনিটের নেপালের ডিফেন্ডার বিকাশ কাওয়াস থেকে ফাঁকায় বল পেয়েছিলেন জীবন। তবে পেনাল্টি বক্সের ভেতরে নিয়ে গিয়েও সেটা কাজে লাগাতে পারেননি তিনি।
ম্যাচের শেষ দিকে নেপাল একটি গোলের সুযোগ পেয়েছিল। ইনজুরি সময়ে সতীর্থের বাড়ানো ক্রসে হেড দেন নায়ায়ুগ শ্রেষ্ঠা। বলটি গোল পোস্টে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত গোলশূন্য ড্রতে শেষ হয় খেলা।
সিরিজ জিতে করোনার দীর্ঘ বিরতির পর ফুটবলে ফেরাটা স্মরনীয় করে রাখলো বাংলাদেশ।
দ্বিতীয় ম্যাচেও দর্শকদের ভিড়
মুজিববর্ষ ফুটবল সিরিজের দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতকাল মঙ্গলবার সফরকারী নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। খবর বাংলানিউজের।
ম্যাচ শুরুর আগে থেকেই স্টেডিয়ামে দর্শকরা ভিড় জমাতে থাকে। প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। তাই এই ম্যাচেও দর্শকদের প্রত্যাশা বেশি। ম্যাচ শুরুর পর দেখা যায়, গ্যালারিতে দর্শকদের আনাগোনা।
করোনার দীর্ঘ বিরতির পর দেশের ফুটবল আবার মাঠে গড়িয়েছে। তাই দর্শকদের আগ্রহটাও বেশি।