সাজ্জাদ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

0
173

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া :

সাতকানিয়া উপজেলার কালিয়াইশ বিওসির মোড়ে গাছবাড়িয়া সরকারি কলেজের প্রথমবর্ষের ছাত্র দোহাজারী আবাহনী ক্রীড়াচক্রের ফুটবলার সাবিদুল ইসলাম সাজ্জাদ (২৪) কে এলোপাতাড়ি ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যার প্রতিবাদে গত শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চন্দনাইশ উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন দোহাজারী পৌরসভা সদরে দুই ঘণ্টাব্যাপী দোহাজারী আবাহনী ক্রীড়াচক্র, আওয়ামী-যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বশির উদ্দিন মুরাদের সভাপতিত্বে মানববন্ধন ও  বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দোহাজারী ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান  বেগের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন  দোহাজারী আওয়ামী লীগের সভাপতি আব্দুর শুক্কুর, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইসলাম খান, চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন, দোহাজারী প্রেসক্লাব সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বাবলু, উপজেলা যুবলীগ সদস্য লোকমান হাকিম, যুবলীগ নেতা এরশাদুর রহমান সুমন, ইসলামী ফ্রন্ট নেতা কলিম উদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নিহতের বড়ভাই  হেলাল মাহমুদ, সাবেক ফুটবলার আসকর খান বাবু, শওকত খান, জসিম উদ্দিন, কামরুল হাসান মিন্টু, আসকর বাবু, এডভোকেট সাদ্দাম হোসেন নিরব প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নিহত সাজ্জাদ অত্যন্ত ভদ্র ও নম্রস্বভাবের  মেধাবী ছাত্র ছিল। সে কোনো অসামাজিক কর্মকা-ে লিপ্ত ছিল না। একজন ভালো ফুটবলার হিসেবে তার স্বপ্ন ছিল জাতীয় ফুটবলার হওয়ার। দুর্বৃত্তের ছুরিকাঘাতে নির্মমভাবে মৃত্যুবরণ করায় তার সে স্বপ্ন বাস্তবায়ন হলো না। অবিলম্বে তার খুনের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর এশার নামাজের পর বিওসির মোড় বাদামতলায় সাবিদুল ইসলাম সাজ্জাদের বন্ধু হৃদয়ের সাথে কিশোর গ্যাংয়ের সদস্য বখাটে রবিউল ইসলামের একটি বিরোধ মীমাংসা করার উদ্দেশ্য ৫/৬ জন মিলিত হয়। এখানে সাজ্জাদ ও রবিউল সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রবিউল সাজ্জাদের ওপর ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে মারত্মকভাবে আহত করে।

এই সময় সাজ্জাদ মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয় লোকজন সাজ্জাদকে উদ্ধার করে প্রথমে দোহাজারী গ্রীন হাসপাতাল পরে অবস্থার মারত্মক অবনতি দেখে চমেক হাসপাতালে নেওয়ার পথে পটিয়ায় মৃত্যুবরণ করেন। ময়না তদন্তের শেষে সাজ্জাদের নিজবাড়ি উপজেলার দোহাজারী  পৌরসভাস্থ বারুদখানায় গত শুক্রবার রাত ৮ টার সময় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  সাজ্জাদ দোহাজারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কফিল উদ্দিনের ছেলে।

সাজ্জাদের মৃত্যুতে তার পরিবারের লোকজন, আত্মীয়স্বজনসহ দোহাজারীবাসী মর্মাহত ও শোকাহত।