শুরু হচ্ছে অপর্ণার ‘অন্ত্যেষ্টিক্রিয়া’

0
159

সুপ্রভাত ডেস্ক :
বাংলা শোবিজের অন্যতম পরিচিত মুখ ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ খ্যাত অভিনেত্রী অপর্ণা ঘোষ। ছোট-বড় দুই পর্দায়ই তার অভিনয় সাবলীল। অভিনয়শৈলী দিয়ে তিনি জয় করেছেন ভক্তদের হৃদয়। বর্তমানে একক নাটকে বেশি ব্যস্ত এই অভিনেত্রী। তবে একটা মাঝারি সময় ধরে তার দেখা নেই বড় পর্দায়। সেটা অবশ্য করোনা মহামারির কারণে।
দেশে লকডাউন ঘোষণার আগে মুক্তি পেয়েছিল অপর্ণা অভিনীত ‘গ-ি’ নামের একটি সিনেমা। ফখরুল আরেফিন খান পরিচালিত সে সিনেমার প্রধান দুটি চরিত্রে ছিলেন সুবর্ণা মুস্তাফা এবং কলকাতার ‘ফেলুদা’ খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। অপর্ণাও ছিলেন একটি গুরুত্বপূর্ণ চরিত্রে। গত ৭ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল সিনেমাটি।
সবকিছু ঠিক থাকলে হয়তো এর কিছুদিনের মধ্যেই ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ নামের আরও একটি সিনেমা নিয়ে পর্দায় হাজির হতে অপর্ণা। গত বছর এটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নানা জটিলতায় তা হয়নি। তারপর আবার দেশে হানা দিল করোনাভাইরাস। সব মিলিয়ে আগাতে পারেনি ‘অন্ত্যেষ্টিক্রিয়া’। অন হয়নি এর লাইট ক্যামেরা।
নতুন খবর হলো, সব ধাক্কা সামলে অবশেষে করোনা আতঙ্কের মধ্যেই সম্প্রতি নওগাঁতে শুরু হয়েছে এই সিনেমার শুটিং। টানা শুটিংয়ের মাধ্যমে শেষ করা হবে সিনেমাটির সম্পূর্ণ কাজ। অন্ত্যেষ্টিক্রিয়ার পরিচালক হোসনে মোবারক রুমি। ২০১৮-২০১৯ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছিল সিনেমাটি। এর গল্প এগিয়ে যাবে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের একটি ঘটনাকে কেন্দ্র করে।
অভিনেত্রী অপর্ণা বলেন, ‘ইতিহাস-নির্ভর সিনেমা বরাবরই আমার পছন্দ। এ সিনেমার গল্পটাও তেমন। মুক্তিযুদ্ধের সময়কালের একটি ঘটনাকে খুব সুন্দরভাবে পর্দায় তুলে ধরা হবে। লকডাউনের অবসরে এ সিনেমার জন্য প্রস্তুত হওয়ার পর্যাপ্ত সময় পেয়েছি। আশা করি, সর্বোচ্চটুকু দিয়ে কাজটি সম্পন্ন করতে পারব। আগামীতেও এ ধরনের গল্পনির্ভর সিনেমায় কাজ করব।’
২০০৯ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় অপর্ণার। ২০১৩ সালে তিনি গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’য় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন। এ পর্যন্ত গোটা দশেক চলচ্চিত্রে দেখা গেছে অপর্ণাকে। খবর : ঢাকাটাইমস’র।