মাস্ক না পরায় ৫০ জনকে জরিমানা

0
93

সবার মুখে মাস্ক পরা নিশ্চিতকরণের লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট গতকাল অভিযান পরিচালনা করেছে।
শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ফয়’স লেক, চিড়িয়াখানা, শিশু পার্ক, ডিসি হিল, শিল্পকলা ও পতেঙ্গার সি বিচ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে মাস্ক না পরায় ৪২টি মামলায় ৫০ জনকে মোট ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে মাস্কহীনদের মাঝে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।
অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান, মারজান হোসেন ও মো. জিল্লুর রহমান। চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান শুক্রবার নগরীর ফয়’স লেক ও চিড়িয়াখানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মুখে মাস্ক না পরায় ১৯টি মামলায় ২৭ জনকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিশু পার্ক, ডিসি হিল ও শিল্পকলা এলাকায়। এসময় মুখে মাস্ক না পরায় ১৩টি মামলায় ১৩ জনকে ২ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে নগরীর পতেঙ্গা সি বিচ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। এসময় মাস্ক না পরায় ১০টি মামলায় মোট ১০ জনকে ৮৫০ টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে যাতে সবাই বাধ্যতামূলক মাস্ক পরে। মাস্ক পরতে সচেতনতা তৈরিতে প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দুই শিফটে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছে। এছাড়া মাস্কবিহীনদের মাঝে আমরা মাস্ক বিতরণ করছি। বিজ্ঞপ্তি