করোনার সংক্রমণ বাড়ছেই

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

১৪৯৮ নমুনায় ১৯৭ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৭ জন। চট্টগ্রামে গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতালের আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪৯৮ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৯৭ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪১৯ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৮৮ নমুনার মধ্যে ১১ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২২ নমুনায় ১৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৫১৩ নমুনার মধ্যে ১০৫ জনের, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩২ নমুনায় ৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৯ নমুনায় ৩৫ জন, আরটিআরএল ল্যাবে ২ জনের নমুনায় ১ জন, শেভরনে ৮৩ জনের নমুনায় ১৬ জন, মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনায় ৯ জনের পজিটিভ পাওয়া গেছে এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১ জনের নমুনায় নেগেটিভ পাওয়া গেছে।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত। গত কিছুদিন ধরে প্রতিদিন ১০০ এর বেশি হচ্ছে আক্রান্তের সংখ্যা।