মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ : অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে

0
258

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দলকে ভালবাসার পূর্বশর্ত হলো মাটি ও মানুষের প্রতি আনুগত্য-এটাই হল ইতিবাচক রাজনীতির ঠিকানা। এই ঠিকানা যারা হারিয়ে ফেলবেন তাঁদের রাজনীতি করার অধিকার নেই। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে এই চেতনায় দলকে ভালবাসতে হবে এবং দলীয় আদর্শিক ভিত্তিকে মজবুত করতে হবে। তিনি গতকাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহানগরীতে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড, ৩৭ নম্বর মুনিরনগর ওয়ার্ড, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে একথাগুলো বলেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, আমরা যারা রাজনীতি করি তাদের মধ্যে কিছু ভুল ভ্রান্তি থাকতে পারে। এমনকি মতের ভিন্নতাও থাকতে পারে। তবে দলের মূল চেতনা ও নেতৃত্বের প্রতি কোন ধরনের বিচ্যুতি থাকলে সেই রাজনীতিক যতই বড় হোন না কেন তিনি নীতিভ্রষ্ট। তাই পারস্পরিক কাদা ছোঁড়াছুঁড়ি না করে আলোচনা ও পারস্পরিক সমঝোতা এবং সমন্বয়ের মাধ্যমে আমরা মানুষের কাছে পৌঁছে যেতে পারি।
তিনি আরো বলেন, আমরা এখনো শঙ্কামুক্ত নই। কারণ অদৃশ্য শত্রু তলে তলে গভীর ষড়যন্ত্র করছে। জনগণকে নিয়ে অশুভ অদৃশ্য শক্তির বিরুদ্ধে ইস্পাত কঠিন প্রতিরোধ গড়ে তুলতে হবে। সর্বোপরি সন্ত্রাস, মাদক ও মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে সব সময়ে মাঠে থাকতে হবে। বৃক্ষরোপণসহ সকল সামাজিক আন্দোলনে মহানগর আওয়ামী লীগের যে ঐতিহ্য রয়েছে সে ঐতিহ্য অনুযায়ী আমাদের এই নগরী যেন নিরাপদ ও বাসযোগ্য হয়ে উঠে সেজন্য কাজ করতে হবে। জলবায়ু ও পরিবেশ রক্ষায় পারিবারিক ও ব্যক্তিক সচেতনতা বৃদ্ধিকল্পে সংগঠনের একেবারে তৃণমূল স্তরের নেতাকর্মীদের নিয়ে প্রতিটি ঘরে ঘরে গিয়ে প্রণোদনামূলক সংযোগ স্থাপন করতে হবে। সর্বোপরি আমরা ঐক্যবদ্ধ থাকলে কোনো অশুভ শক্তির ষড়যন্ত্র করে কখনো সফল হতে পারবে না।
তিনি আরো বলেন, করোনাকালে মহানগর আওয়ামী লীগ পরিস্থিতি মোকাবেলায় ৪১টি ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রমের মধ্য দিয়ে পরিস্থিতি সামাল দিয়ে যাচ্ছে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, কোন হাইব্রীড এবং বিএনপি-জামাত থেকে কোন সুযোগ সন্ধানী যেন দলে ঢুকতে না পারে সেজন্য তৃণমূল স্তর থেকে থানা, ওয়ার্ড ও ইউনিট স্তরে নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।
মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক ইসকান্দর মিয়া, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসান মুরাদ, ৩৭ নম্বর মুনিরনগর ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি রেদুওয়ানুল হক। এতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, রোটারিয়ান মো. ইলিয়াছ, হাজী বেলাল আহমদ, হাজী মো. ইলিয়াছ, হাজী মো. হাসান, মোরশেদ আলী, আবদুল মান্নান, নূরনবী লিটন, মো. নাছির প্রমুখ। বিজ্ঞপ্তি