বিদ্যালয় মাঠ নষ্ট করে বাণ্যিজিক ভবন চাই না

0
197

মিরসরাইয়ে মানববন্ধনে বক্তারা

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই :

মিরসরাইয়ে বিদ্যালয় মাঠ নষ্ট করে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। গতকাল সকালে উপজেলার করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। মানববন্ধন শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে একটি জরুরি বৈঠক আহবান করা হয়।  বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ূন কবির চৌধুরী, করেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি শাখাওয়াত উল্ল্যা রিপন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সাধারণ সম্পাদক শেখ সেলিম, প্রাক্তন ছাত্র আলাউদ্দিন আলো, আমিনুল হক সজীব বক্তব্য প্রদান করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

এ বিষয়ে করেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আমাদের প্রিয়নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির আন্তরিক প্রচেষ্টায় করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের জন্য একটি ভবন বরাদ্দ পাওয়া গেছে। কিন্তু ভবনের পাশাপাশি বিদ্যালয়ের খেলার মাঠ নষ্ট করে বাণিজ্যিক ভবন নির্মাণ ও বরাদ্দের বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল কর্তৃপক্ষ। স্থানীয়রা খেলার মাঠ নষ্ট করে বাণিজ্যিক ভবন চায় না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, বিদ্যালয় মাঠে বাণিজ্যিক ভবন নির্মাণ কোনোভাবে গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে নয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট পেশ করার নির্দেশ দেয়া হয়েছে।