প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সেমিনার

0
59

প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বিভাগের কারিকুলাম ডেভেলপমেন্ট করার লক্ষ্যে প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রাক্তন ছাত্র-ছাত্রী, বিভিন্ন কোম্পানির কর্মকর্তা ও বিভাগের শিক্ষকদের নিয়ে ‘ফোকাস গ্রুপ ডিসকাশন’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টোটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ এবং রেজিস্ট্রার খুরশিদুর রহমান। প্রধান অতিথি প্রফেসর একেএম তফজল হক বলেন, আমাদের শিক্ষাব্যবস্থা অনেক এগিয়ে গিয়েছে। বিশ্বমানের শিক্ষা এখন চট্টগ্রামে দেওয়া হচ্ছে। আমাদের শিক্ষাব্যবস্থার যে-অগ্রযাত্রা তা মূলত নির্ভর করে আজকে কি পড়ছি-শিখছি তার উপর; কিন্তু এই শিক্ষার লক্ষ্য হওয়া উচিত ২০৩০ সালে বাংলাদেশ কেমন হবে তার ওপর নির্ভর করে।
প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ তার বক্তব্যে বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় গবেষণার অনেক ক্ষেত্র রয়েছে এবং ভবিষ্যতে আরো অনেকগুলো কোর্স দেওয়া হবে যা সরাসরি গবেষণা ক্ষেত্রে কাজে আসবে।
ডিসকাশন সেমিনারে জিপিএইচ গ্রুপ, এম এ এস ইন্টিমেটস, আর এম জি সাসটেইনেবল কাউন্সিল, ভার্টিক্যাল ইনোভেশন, বসুন্ধরা গ্রুপ, ইয়ং ওয়ান, এমবিশন পাওয়ার কন্ট্রোল লিমিটেড ও রিকলসহ চট্টগ্রামের ১৫টি কোম্পানির কর্মকর্তা, ৩৫ জন প্রাক্তন শিক্ষার্থী ও বিভাগের সকল শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি