দারিদ্র বিমোচনে সকলকে স্বাগত জানায় চসিক

ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাথে মতবিনিময়ে মেয়র

‘হত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করা গেলে দেশের উন্নয়নে সঠিক চিত্র দৃশ্যমান হবে। আমাদের দেশে নদীভাঙ্গন ও প্রাকৃতিক দুর্যোগে অনেকেই সহায় সম্বল হারিয়ে পথে থাকার অবস্থার সম্মুখীন হতে হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি (এলআইইউপিসিপি) চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় অনেক প্রকল্প বাস্তবায়নধীন রয়েছে। এই প্রকল্পগুলোর আওতায় বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্যক্রমসহ জলবায়ু নিয়ন্ত্রণে নানা ধরনের উদ্ভাবনী অবকাঠামো নির্মাণ করা হচ্ছে।
এলআইইউপিসিপি’র সকল কাজে চট্টগ্রাম সিটি করপোরেশনের সহায়তা থাকবে বলে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী অভিমত ব্যক্ত করেন। গতকাল দুপুরে ৯ নম্বর ওয়ার্ডে বিজয় নগর (২ নম্বর ঝিলপাড়) সিডিসির সদস্যদের সাথে মতবিনিময় ও জলবায়ু সহিষ্ণু অবকাঠামো তহবিলের আওতায় ড্রেনের কাজ উদ্ভোধনকালে তিনি এসব কথা বলেন।
ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এবং ইউএনডিপি বাংলাদেশ এর উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল এসময় উপস্থিত ছিলেন। এসময় প্রতিষ্ঠানের ডাইরেক্টর জুডিথ হারর্বাটসন মেয়রকে চট্টগ্রামকে নিয়ে মুগ্ধতা প্রকাশ করে বলেন নগরটি পাহাড়, নদী, সাগর বেষ্টিত একটি সুন্দর প্রাকৃতিক নগরী। এই নগরীর প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে আমরা যে প্রকল্পগুলো বাস্তবায়ন করেছি এতে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে নানা ধরনের সহযোগিতা পেয়েছি।
তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এবং প্রকল্প বাস্তবায়ন সহায়তাকারীদের অভিনন্দন জানান। এসময় আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, প্রকল্প পরিচালক এবং এলআইইউপিসি ও স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব আব্দুল মান্নান, উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম, চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমসহ প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি