পটিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ 

0
200

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

যানজট নিরসন করতে পটিয়া পৌরসভার বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বুধবার বিকেলে পটিয়া ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া পৌরসভার সচিব মো. নেজামুল হক, ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, কাউন্সিলর আবু ছৈয়দ।

ভ্রাম্যমাণ আদালত ছবুর রোড, স্টেশন রোড, ক্লাব রোড, আদালত রোড, মুন্সেফ বাজার, কামাল বাজার ও পোস্ট এলাকায় যে সব অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদ করেন। ছবুর রোড এলাকায় আলম প্লাজার সামনে প্রতিদিন মোটরসাইকেল রেখে যে যানজট সৃষ্টি করা হয় সেজন্য বেশ কয়েকটি মোটরসাইকেলও জব্দ করে। তাছাড়া ফুটপাত দখল করে যেসব ব্যবসায়ী মানুষের দুর্ভোগ সৃষ্টি করছে তাদেরও সতর্ক করা হয়।

জানা গেছে, পটিয়া পৌরসভা ও বিশ্বব্যাংকের অর্থায়নে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পানি নিষ্কাশন ড্রেন ও ফুতপাত নির্মাণ কাজ চলছে। ইতোমধ্যে ড্রেন ও ফুতপাত নির্মাণ কাজ শেষ পর্যায়ে। কিন্তু ছবুর রোড, স্টেশন রোড, ক্লাব রোডসহ বিভিন্ন এলাকায় ফুতপাত দখল করে কিছু ব্যক্তি স্থাপন রেখে মানুষের দুর্ভোগ সৃষ্টি করে যাচ্ছে। অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় পটিয়া ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইনামুল হাসানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ জানিয়েছেন, প্রথম শ্রেণীর পটিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ফুতপাত ও পানি নিষ্কাশন ড্রেন নির্মাণ কাজ চলছে। দৃষ্টি নন্দন এই ড্রেন ও ফুতপাত দিয়ে মানুষ চলাচল করতে পারবেন। কিন্তু কিছু কিছু ব্যক্তি অবৈধভাবে দখল করে স্থাপনা রাখার কারণে মানুষের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। মানুষের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। এদিকে, পটিয়া রেল স্টেশন এলাকায় একটি চায়ের দোকানে ভেজাল খাবার পরিবেশনের কারণে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।