দাতব্যসেবা বিবেক ও মনুষ্যত্বকে শুদ্ধ করে

0
211
রাফি স্মৃতি চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন

রাফি স্মৃতি চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, একটি পরিবারের আদরের সন্তান রোগ-ব্যাধি বা দুর্ঘটনায় অকাল প্রয়াত হলে মা-বাবা তার স্মৃতিকে বাঁচিয়ে রাখতে দাতব্য জনসেবা ব্রত পালন করেন। সুবিধাবঞ্চিত ও অনগ্রসর শ্রেণির মানুষের প্রতি মমত্ব ভালবাসায় নিবেদিত হয়ে সামর্থ্যবান পিতা-মাতা প্রয়াত আত্মজের আখিরাতে জান্নাত কামনা করেন। এভাবেই তারা শুদ্ধ বিবেক ও মনুষ্যত্বকে জাগ্রত করেন।
তিনি গতকাল বিকেলে নগরীর চন্দনপুরাস্থ সাফা অর্কিড কনভেনশন হলে অনুষ্ঠিত রাফি স্মৃতি সংসদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, একটি শুদ্ধাচারী সমাজ বিনির্মাণে সাহিত্য-সংস্কৃতি-ক্রীড়া উৎকর্ষ বিকাশ এবং শিশু-কিশোরদের সুকুমার বৃত্তি চর্চার অবলম্বন। এক্ষেত্রে সামাজিক ও ব্যক্তির পৃষ্ঠপোষকতা এবং উদ্যোগগুলো সমাজ প্রগতিতে ইতিবাচক অবদান রাখে।
তিনি আরো বলেন, করোনাকালে কোমলমতি শিশু-কিশোররা যাতে মানসিক অবসাদে না ভুগে এবং সবসময় উৎফুল্ল থাকে সে ব্যাপারেও অভিভাবকদের সজাগ থাকতে হবে। এছাড়া তিনি ফেসবুক আসক্তি যেন তাদের যন্ত্র নির্ভর না করে ও সৃজনশীলতাকে গ্রাস না করে সেদিকেও লক্ষ্য রাখার জন্য অভিভাবকদের আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা ও রোটারিয়ান সুমন বড়–য়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর তাসলিমা আক্তার বাঁধন, রোটারী ক্লাব অব ইসলামাবাদ এর প্রেসিডেন্ট সওকত ওসমান, ক্লাসের চেয়ারম্যান ওসমান গনি মনসুর, রোটারিয়ান পিপি অ্যাডভোকেট হুমায়ুন আকতার, মহিউদ্দিন, বোরহান উদ্দিন, সওকত হোসেন, ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ, কাজী জাহেদ ই­ওনক জাহান, মো. জিয়াউল হক, মিখাইল মোহাম্মদ রফিক প্রমুখ। বিজ্ঞপ্তি