চট্টগ্রামে চলতি বছরে সর্বোচ্চ শনাক্ত

0
98

২৪৩৯ নমুনায় ২১২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক <<
চট্টগ্রামে চলতি বছরের মার্চ মাস থেকে প্রতিদিন রেকর্ড করেই শনাক্ত হচ্ছে করোনা পজিটিভের সংখ্যা। এরই মধ্যে সারাদেশের মতো চট্টগ্রামেও বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নগরে মানুষের চলাচল দেখলে বোঝার উপায় নেই করোনা আছে, কি নেই। অধিকাংশ মানুষ মাস্ক পকেটে কিংবা থুতনিতে লাগিয়ে চলাচল করছে। ছুটির দিনে বিনোদনস্পটে ভিড় করছে মানুষ। গণপরিবহনে গাদাগাদি করে চলাচল করছে মানুষ। সব ধরনের সামাজিক অনুষ্ঠানে মানুষের ভিড়। অনেকের মুখেই মাস্ক নেই।
সর্বশেষ গত বছরের ২৮ ডিসেম্বরে ২১১ জন শনাক্ত হওয়ার রেকর্ড পেরিয়েছে বৃহস্পতিবার। এদিন চট্টগ্রামে ৮১ দিনের রেকর্ড ছাড়িয়ে আক্রান্ত হয়েছে ২১২ জন। এ নিয়ে গত বৃহস্পতিবারসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ২৪০ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত বৃহস্পতিবার আক্রান্ত হওয়া ২১২ জনের মধ্যে নগরীতে ১৮৩ জন এবং উপজেলায় ২৯ জন। গত বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্ত হওয়া ৩৭ হাজার ২৪০ জনের মধ্যে নগরীতে ২৯ হাজার ৪৪১ জন এবং উপজেলায় ৭ হাজার ৭৯৯ জন। এ পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় মৃতের সংখ্যা ৩৮৩ জন। এরমধ্যে নগরীতে ২৮১ জন এবং উপজেলায় ১০২ জন।
গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে ২৪৩৯ নমুনায় করোনা পজিটিভ হয়েছে ২১২ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ২৪০ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৮৯ নমুনার মধ্যে ৪২ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬২৯ নমুনায় ৭৩ জন, শেভরনে ৮৮২ নমুনায় ৭৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৩ নমুনায় ১৩ জন এবং আরটিআরএল ল্যাবে ২৩ নমুনায় ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৯৩ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।