চট্টগ্রামে করোনায় বাড়ছে মৃত্যু

0
88

১৮ দিনে ৭০ মৃত

নিজস্ব প্রতিবেদক <<
করোনা সংক্রমণ চট্টগ্রামে লাগামহীন। আশঙ্কাজনকহারে বাড়তে থাকা সংক্রমণ ও মৃত্যুতে প্রতিদিনই যোগ হচ্ছে নতুন রেকর্ড। এরই মধ্যে টানা তিন দিন সাতজনের উপরে মৃত্যু রেকর্ড দেখলো চট্টগ্রামবাসী। গত শুক্রবার ৮ জন এবং শনিবারে ৭ জনের মুত্যুর পরপরই গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মারা গেছে আরও ৭ জন। এ নিয়ে চলতি মাসের ১৮ দিনে ৭০ মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৫৯ জন। এরমধ্যে নগরীতে ৩৩৮ জন এবং উপজেলায় ১২১ জন। মৃত্যুর পাশাপাশি বেড়েছে সংক্রমণের হারও। শনিবার ৯৫৮ জনের নমুনায় ২৬ দশমিক ৩০ শতাংশ সংক্রমণ হার নিয়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫২ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৯৩৪ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শনিবার চট্টগ্রামের ৬ টি ল্যাবে ৯৫৮ নমুনায় আক্রান্ত হয়েছেন ২৫২ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ২৬ দশমিক ৩০ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ২৩৫ জন এবং উপজেলায় ১৭ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৭ হাজার ৬৭৬ জন এবং উপজেলায় ৯ হাজার ২৫৮ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৯৩৪ জন। গত ২৪ ঘন্টায় নগরীতে ৫ জন এবং উপজেলায় ২ জনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৭ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৪৩ নমুনার মধ্যে ৭০ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১০৩ নমুনায় ৩৮ জন, শেভরনে ৩৫৩ নমুনায় ৮৮ জন, ইমপেরিয়াল হাসপাতালে ৫৪ নমুনায় ২ জন, আরটিআরএল ল্যাবে ৬১ নমুনায় ৩৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৪ নমুনায় ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।