চট্টগ্রামের জবাব দিচ্ছে মেট্রো

105

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দুর্দান্ত ব্যাটিংয়ে দেড়শ ছাড়ানো ইনিংস খেললেন পিনাক ঘোষ। সঙ্গে শাহাদাতের ফিফটিতে চারশ ছাড়াল চট্টগ্রাম বিভাগের সংগ্রহ। শামসুর রহমানের ফিফটির পর জাবিদ হোসেনের দৃঢ়তায় জবাব দিচ্ছে ঢাকা মেট্রো। খবর বিডিনিউজের।
দ্বিতীয় স্তরের ম্যাচে মঙ্গলবারের খেলা শেষে মেট্রোর সংগ্রহ ৩ উইকেটে ১৩২ রান। এখনও ২৭০ রানে পিছিয়ে দলটি। দ্বিতীয় দিন ৮ উইকেটে ৪০২ রানে ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম। কক্সবাজারের শহীদ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর মাঠে চট্টগ্রামকে বড় সংগ্রহ এনে দেওয়ার মূল কারিগর পিনাক। তরুণ এই ওপেনার খেলেন ১৫৯ রানের ইনিংস। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শাহাদাত করেন ৫৩ রান।
৪ উইকেটে ২৮১ রান নিয়ে দিন শুরু করে চট্টগ্রাম। সাবধানী ব্যাটিংয়ে দিনের প্রথম ঘণ্টা কাটিয়ে দেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান পিনাক ও শাহাদাত। তাদের জুটিতে ৩০০ পেরিয়ে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে চট্টগ্রাম। ২৮৮ বলে দেড়শ স্পর্শ করেন পিনাক। এরপর আর বেশিদূর যেতে পারেননি তিনি। ১৪ চার ও ২ ছক্কায় ১৫৯ রানে বোল্ড হন আরাফাত সানির বলে। ভাঙে ১০৮ রানের জুটি। ১১৭ বলে ফিফটি করা শাহাদাত ফেরেন খানিক বাদেই। মানিক খানের বলে এলবিডব্লিউ হন তিনি ৪ চারে ৫৩ রান করে। ইরফান শুক্কুর, মেহেদি হাসান রানা ও নাঈম হাসানের (২৭*) ব্যাটে চারশ পার করে চট্টগ্রাম। এরপরই ইনিংস ঘোষণা দেন অধিনায়ক মুমিনুল হক। ঢাকা মেট্রোর শুরুটা ভালো হয়নি। রান আউটে কাটা পড়েন আজমির আহমেদ। শুরুর ধাক্কা সামাল দেন জাবিদ ও শামসুর। দারুণ ব্যাটিংয়ে তারা দলের রান বাড়াতে থাকেন। তাদের জুটিতে শতরান পার করে ঢাকা মেট্রো।
আস্থার সঙ্গে খেলতে থাকা শামসুর ৯৩ বলে ফিফটি স্পর্শ করেন। অর্ধশতকের পরের ওভারেরই মেহেদি রানাকে মারেন টানা তিনটি চার। এরপর আর লম্বা হয়নি তার ইনিংস। বোল্ড হয়ে যান নাঈমের অফ স্পিনে। ভাঙে ১১৮ রানের জুটি। ১০৭ বলে খেলা শামসুরের ৬৮ রানের ইনিংসে ছিল ৮ চার ও এক ছক্কা।
অধিনায়ক মার্শাল আইয়ুব রান আউট হন মাত্র ২ রান করতেই। দারুণ ব্যাটিংয়ে এক প্রান্ত আগলে রেখে ৪৬ রানে ব্যাট করছেন কিপার-ব্যাটসম্যান জাবিদ।
সংক্ষিপ্ত স্কোর:
চট্টগ্রাম ১ম ইনিংস: (আগের দিন ২৮১/৪) ১২৬.৩ ওভারে ৪০২/৮ ইনিংস ঘোষণা (পিনাক ১৫৯, শাহাদাত ৫৩, শুক্কুর ২২, মেহেদি রানা ১৬, নাঈম ২৭*, ইরফান ৫*; শহিদুল ২৬-৬-৭৮-২, আবু হায়দার ১৪.৩-৪-৩০-১, মানিক ১৪.২-০-৪৪-১, আরাফাত সানি ৩৯-৬-১২০-৩, শরিফুল্লাহ ২১-১-৬৯-০, আল-আমিন ৬-০-২৬-১, শামসুর ৫.৪-০-২০-০)।
ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৪৮ ওভারে ১৩২/৩ (আজমির ৮, জাবিদ ৪৬*, শামসুর ৬৮, মার্শাল ২, আল আমিন জুনিয়র ০*; ইরফান ৮-২-২০-০, মেহেদি রানা ১৪-৪-৪৪-০, নাঈম ১৮-৫-৪২-১, মুরাদ ৮-১-২২-০)।