চক্ষু চিকিৎসার মাধ্যমে দৃষ্টিশক্তি ফিরিয়ে দেয়াই লক্ষ্য

0
76

বেড অনুদানের চেক গ্রহণকালে ডা. রবিউল হোসেন

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র ট্রাস্টে রোগীর বেড বাবদ অনুদান দিয়েছেন সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র ছোট বোন বেগম জাহেদা খাতুন।
হাসপাতালের কনফারেন্স হলে হাসপাতাল কর্তৃপক্ষের হাতে বেগম জাহেদা খাতুন তাঁর প্রয়াত স্বামী ডা. অহিদুন্নবী চৌধুরীর নামে ২ লক্ষ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন। আইএইচএল’র চেয়ারম্যান ও চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেনের হাতে গতকাল রোববার সকাল সাড়ে ১০ টায় এই চেক তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. রাজীব হোসেন, হিসাব রক্ষক কর্মকর্তা ছাবের আহমদ নিজামী প্রমূখ।
চেক গ্রহনকালে আন্তর্জাতিক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, গরীব রোগীদের চক্ষু চিকিৎসার মাধ্যমে তাদের অন্ধত্ব নিবারণ করা ও দৃষ্টিশক্তি ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে হাসপাতালটির যাত্রা শুরু হয়। প্রতি বছর বর্হিবিভাগ ও জরুরি বিভাগ থেকে লক্ষ লক্ষ রোগীকে সেবা দিচ্ছে হাসপাতালের দক্ষ চিকিৎকরা। এছাড়াও ভ্রাম্যমান চক্ষু চিকিৎসা শিবিরের মাধ্যমে মানুষের দৌড়গোড়ায় দ্রুত সেবা পৌঁছে গিয়ে অন্ধত্ব নিবারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে হাসপাতালের এক ঝাঁক চিকিৎসক।
তিনি বলেন, হাসপাতালটি এ অবস্থানে আসার পেছনে সকলের সহযোগিতা রয়েছে। রোগীদের কল্যাণে ডা. অহিদুন্নবী চৌধুরীর নামে বেগম জাহেদা খাতুনের এই অনুদান চলার পথে পাথেয় হয়ে থাকবে। তিনি রোগীদের কল্যাণে এভাবে সকলের অংশগ্রহণ কামনার পাশাপাশি হাসপাতালের আগামীর অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।
বেগম জাহেদা খাতুন বলেন, চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র একটি ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানের প্রতিটি চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীরাদের মাঝে সেবার মনোভাব রয়েছে। যার ফলে আজ প্রতিদিন শত শত রোগী এ হাসপাতালের সেবা পাচ্ছে। বিজ্ঞপ্তি