কেকেআরে খেলবে আমেরিকান ক্রিকেটার

0
207

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আইপিএল শুরু হতে বাকি আর সপ্তাহখানেক। শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলি। এরই মধ্যে বড়সড় চমক দিল কেকেআর। নতুন মরশুমের জন্য আমেরিকার পেসার আলি খানকে সই করাল নাইটরা। প্রথম আমেরিকান ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলতে দেখা যাবে আলি খানকে। জন্মসূত্রে পাকিস্তানি হলেও আলি আমেরিকার নাগরিক।
কয়েক সপ্তাহ আগে নাইটদের ধাক্কা দিয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ইংলিশ পেসার হ্যারি গার্নি। কাঁধের চোটের জন্য গোটা টুর্নামেন্টই খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে প্রথমে বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে সই করানোর চেষ্টা করেছিল নাইটরা। কিন্তু বাংলাদেশ বোর্ড মুস্তাফিজকে ছাড়পত্র না দেওয়ায় সেই পরিকল্পনা ভেস্তে যায়। তারপরই আলি খানকে সই করানোর সিদ্ধান্ত নেয় নাইট ম্যানেজমেন্ট। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে শাহরুখ খানেরই আরেক দল ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেন তিনি। ক্যারিবিয়ান লিগের সবচেয়ে সফল পেসারদের মধ্যে অন্যতম আলি। নিয়মিত ঘণ্টায় ১৪০ কিমি বেগে বল করতে পারেন তিনি। পেসের সঙ্গে সামান্য সুইংই তার সাফল্যের চাবিকাঠি। এই মরশুমে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে তিনি দখল করেন আট উইকেট। কঠিন সময়ে বল করা সত্বেও ইকনোমি রেট সাড়ে সাতেরও নিচে।
অনেক আগে থেকেই আলি খানের দিকে নজর ছিল নাইট ম্যানেজমেন্টের। গত মরশুমেও তাকে রেখেছিল কেকেআর। যদিও শেষপর্যন্ত সই করানো হয়নি। এবারই প্রথম আমেরিকান হিসেবে আইপিএলে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। তবে নাইট রাইডার্সের প্রথম একাদশে সুযোগ পাওয়াটা আলির পক্ষে বেশ কঠিন হবে। কারণ এই মরশুমেই আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিন্সকে সই করিয়েছে কলকাতা। এছাড়াও ব্যাকআপ হিসেবে রয়েছেন লকি ফার্গুসন। আর বিদেশি পেসার হিসেবে এদের দুজনেরই আলি খানের আগে সুযোগ পাওয়ার কথা। নেহাতই এদের না পাওয়া গেলে আলি সুযোগ পেতে পারেন। খবর : সংবাদপ্রতিদিন’র।