কলকাতার পুজোর থিমে সোনু সুদ

0
210

সুপ্রভাত ডেস্ক :
বাংলাকে ভালবাসেন। রসগোল্লাও দারুণ প্রিয়। কিন্তু দুর্গাপুজোর সঙ্গে এভাবে জড়িয়ে যাবেন, কল্পনাও করেননি সোনু সুদ। তাই তো প্যান্ডেমেডিকের মধ্যে পুজো ম-পে ‘নিজেকে’ দেখতে পেয়ে আপ্লুত বলিউড অভিনেতা। কেষ্টপুর প্রফুল্লকানন (পশ্চিম) অধিবাসীবৃন্দের পুজো উদ্যোক্তাদের অভিনব প্রয়াসের প্রশংসা করে তাদের ধন্যবাদ জানিয়ে এবার শেয়ার করলেন একটি ভিডিও।
দেশজুড়ে লকডাউনে অগণিত পরিযায়ী শ্রমিকের অনন্ত পথ হাঁটা সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। কাজ খুইয়ে মাইলের পর মাইল হেঁটে ভিনরাজ্য থেকে সেই সব শ্রমিকদের বাড়ি ফেরার তাগিদ নাড়িয়ে দিয়েছিল দেশবাসীকে। শুধু শ্রমিকই নয়, করোনার জেরে আচমকা লকডাউন ঘোষিত হওয়ায় অন্য রাজ্যে আটকে পড়েছিলেন বহু চাকরিজীবী, পড়–য়া কিংবা রোগীর পরিবার। আর ঠিক সেই সময় ঈশ্বরের দূত হিসেবেই যেন আবির্ভাব ঘটেছিল সোনু সুদের। সর্বহারাদের পাশে দাঁড়িয়ে তাঁদের মুসকিল আসান করেছিলেন। রিল লাইফ নয়, রিয়েল লাইফেই হয়ে ওঠেন গরিবের ‘মসিহা’। আর সেই সোনু সুদকেই এবার অনন্য সম্মান জানিয়েছে প্রফুল্লকানন (পশ্চিম) অধিবাসীবৃন্দ। এবার এই পুজোর থিম আঁধার থেকে আলোর সন্ধানে। ক্লাব সদস্য কুট্টির হাতে ফুটে উঠছে থিম। যেখানে লকডাউনে মানুষের হাহাকারের পাশাপাশি ধরা পড়েছে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণা। তবে সুখ-দুঃখের বৃত্তের মতোই আঁধার পেরিয়ে আলোর সন্ধানই দেওয়া হয়েছে এখানে। আর সেই থিমেই শোভা পাচ্ছেন সোনু। যিনি সংক্রমণের পরোয়া না করেই গরিবদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।
ভিনরাজ্যে আটকে পড়াদের ফেরাতে বাস, গাড়ি এমনকি বিমানের ব্যবস্থাও করেছেন সোনু। ম-পে তেমনই একটি বাসের সামনে দাঁড়িয়ে অভিনেতা। আর দুর্গাপুজোর থিমে নিজেকে খুঁজে পেয়ে উচ্ছ্বসিত সোনু। একটি ভিডিও পোস্ট করে প্রফুল্লকানন (পশ্চিম) অধিবাসীবৃন্দের পুজো উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। বলেন, ‘খবরটা পেয়ে দারুণ লাগল। শিল্পীকে অনেক ধন্যবাদ। কলকাতা গেলে মিষ্টি দই আর রসগোল্লা খাবই। আর আপনাদের ক্লাবে গিয়ে ব্যক্তিগতভাবে শুভেচ্ছা জানিয়ে আসব। আমাকে আপনারা এত ভালবাসা দিয়েছেন দেখে খুব আনন্দ হল। সবাইকে শারদীয়ার শুভেচ্ছা।’
করোনা কালে সামাজিক দায়িত্ববোধকে প্রাধান্য দিয়েই উৎসবে শামিল কেষ্টপুর প্রফুল্লকানন (পশ্চিম) অধিবাসীবৃন্দ। তার মধ্যেই সোনুর থেকে দুর্গাপুজোর শুভেচ্ছা পেয়ে খুশির হাওয়া আয়োজকরা। তাদের আশা, পৃথিবীর অসুখ সারলে নিশ্চয়ই তাঁদের ক্লাবে হাজির হবেন অভিনেতা। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।