ইয়ুথ ওয়েল ফেয়ার মিশনের উদ্যোগ : বিবেকানন্দ স্টুডেন্ট হোমে ডিজিটাল ক্লাশরুম উদ্বোধন

0
156

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় কম্পিউটার শিক্ষার গুরুত্ব অপরিসীম। মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কম্পিউটার শিক্ষা সর্বজনীন করেছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আমাদেরকে অনলাইনে শিক্ষা-কার্যক্রম পরিচালনার সুযোগ করে দিয়েছে। কিন্তু পর্যাপ্ত অবকাঠামো না থাকায় অনলাইন পাঠদান এখনো প্রান্তিক পর্যায়ে সমাদৃত হয়নি। ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ অনাথালয়ের ছাত্র-ছাত্রীদের অনলাইনে পাঠদান চালিয়ে যাওয়ার লক্ষ্যে যে ডিজিটাল ক্লাসরুম প্রকল্প গ্রহণ করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
গত রোববার আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অনাথদের শারদোৎসব-২০২০ শিরোনামে খাগড়াছড়ি রামকৃষ্ণ মিশন পরিচালিত বিবেকানন্দ স্টুডেন্টস হোমে ডিজিটাল ক্লাসরুমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মা।
সংগঠনের সভাপতি ডা. সানি দেবনাথের সভাপতিত্বে এবং জয় ত্রিপুরার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভুবনমোহন ত্রিপুরা, সমরকৃষ্ণ ভট্টাচার্য, অনুপম দাশ, শিক্ষক সঞ্জয় দেবনাথ, প্রকৌশলী শাশ্বত গুহ, প্রবীর বিশ্বাস বাপ্পা,অভিক চক্রবর্তী, ইমন শর্মা, তমাল দাশ, পিয়াল দত্ত প্রমুখ। বিজ্ঞপ্তি