আইপিএল প্রস্তুতি দেখতে দুবাই গেলেন সৌরভ

0
197

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু হতে চলেছে এবারের ওচখ। করোনার কারণে এদেশে নয়, আইপিএল অনুষ্ঠিত হবে দুবাইয়ে। আর সেই টুর্নামেন্ট শুরুর আগে বুধবার দুবাই উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, দুবাই পৌঁছেই টুর্নামেন্ট আয়োজনের সমস্ত প্রস্তুতি খতিয়ে দেখবেন সৌরভ। কোথাও কোনও খামতি যাতে না থাকে সেব্যাপারে বিশেষ নজর থাকবে তার। এছাড়া এবারের টুর্নামেন্ট তার কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ বোর্ড সভাপতি নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম আইপিএল। এদিকে, এদিন মহারাজের দুবাই যাওয়ার জন্য বিশেষ চার্টাড বিমানের ব্যবস্থা করা হয় বোর্ডের তরফ থেকে। বিমানে ওঠার আগে ফেস শিল্ড, মাস্ক পরিহিত ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্টও করেন সৌরভ। সঙ্গে লেখেন, ‘দুবাই অনুষ্ঠিত আইপিএলের জন্য গত ৬ মাসে প্রথমবার বিমানে চড়ছি…জীবন কত পরিবর্তনশীল।’
এদিকে নির্ধারিত সূচি মেনেই আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। তার আগে বিতর্কিত মন্তব্য করে বসলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ভারতীয় দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। টুর্নামেন্টটি ভারতের। অথচ আট দলের এই লড়াইয়ে কেবল একটি দলেরই হেড কোচ ভারতীয়। বাকি সব দলের কোচ বিদেশি। আর এই বিষয়টিই হতাশ করেছে প্রাক্তন ভারত অধিনায়ককে। তবে তিনি আশাবাদী আগামীদিনে ভারতীয় কোচরাও সামনের সারিতে আসবেন।
আইপিএলে একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবের কোচই একজন ভারতীয়। আর সেটা অনিল কুম্বলে। কিন্তু অন্য দলগুলো কেন বিদেশি কোচ নির্বাচন করেছে? দুবাইয়ে সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে কুম্বলেকে প্রশ্ন করা হলে তার সাফ জবাব, ‘দেখুন আমি এই প্রশ্নের উত্তর তো দিতে পারব না। তবে এটা বলতে পারি, এই বিষয়টি থেকে কখনই এটা বলা যাবে না ভারতীয় কোচেদের কোনও আইপিএল দলের কোচ হওয়ার সামর্থ্য নেই। হ্যাঁ, বিষয়টি কিছুটা মজারই। টুর্নামেন্টের নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, অথচ আট দলের মধ্যে মাত্র একটির কোচ ভারতীয়। তবে আমার আশা, আগামিদিনে আরও ভারতীয় কোচেদের আইপিএলে কোচিং করাতে দেখা যেতে পারে।’ খবর : সংবাদপ্রতিদিন’র।